একেবারে খুব সহজ এই ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে দেখুন দারুণ টেস্টি ম্যাগী স্যুপ, ছোটদের হবে হেভি পছন্দ!

নিজস্ব প্রতিবেদন: বাচ্চা থেকে বড় সকলেরই কিন্তু অনেক সময় খিদে মেটানোর জন্য চটজলদি কিছু খাবার বানানোর প্রয়োজন হয়ে পড়ে। তবে দেখা যায় যে হাতের সামনে সেরকম কোন উপকরণ নেই। এই ক্ষেত্রে আপনারা কিন্তু আমরা আজকে যে রেসিপিটি শেয়ার করতে চলেছি সেটা সহজেই বানিয়ে নিতে পারেন। যদিও এটাকে ঠিক রেসিপি এর পর্যায়ে ফেলা যায় না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছি সবচেয়ে পারফেক্ট ভাবে ম্যাগি স্যুপ বানানোর পদ্ধতি। এই ক্ষেত্রে আপনাদের বাড়তি কোনো উপকরণ ব্যবহার করারও প্রয়োজন নেই।

ম্যাগি স্যুপ বানানোর পদ্ধতি:

স্যুপ তৈরির জন্য আপনাদের প্রথমেই প্রয়োজন মতন স্যুপের প্যাকেট নিয়ে নিতে হবে। বাজারে কিন্তু ম্যাগির কয়েক ধরনের স্যুপ পাওয়া যায়, তবে জেনে রাখবেন প্রত্যেকটাই একই রকম ভাবে তৈরি করতে হবে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদেরকে ম্যাগির থাই স্যুপ বানানোর পদ্ধতি সম্পর্কে বিস্তারিত বলবো।

প্রথমেই সুপের প্যাকেট খুলে আপনাদেরকে একটি পাত্রের মধ্যে এর ভেতরে থাকা মিশ্রণটিকে ঢেলে নিতে হবে। মিশ্রণের মধ্যে কনস্টার্চ,রসুন, লঙ্কা প্রভৃতি নানান ধরনের উপকরণ দেওয়া রয়েছে। প্রত্যেকটা উপকরণ কিন্তু পাউডার হিসেবে দেওয়া রয়েছে তাই আপনাদের আলাদা কিছু ব্যবহার করার প্রয়োজন নেই।

এরপর একটা প্যানের মধ্যে আপনাদের দুই কাপ পরিমাণ জল নিয়ে নিতে হবে। তারপর এর মধ্যে স্যুপের পাউডারটিকে একটু একটু করে দিয়ে দিতে হবে। একবারে কিন্তু সম্পূর্ণ মিশ্রণ দেবেন না একটু একটু করে দেবেন এবং চামচ দিয়ে ভালো করে নাড়িয়ে মিশিয়ে নেবেন।

এরপর জলসহ সুপের মিশ্রণটিকে আপনাদের মিডিয়াম আছে গ্যাসে বসিয়ে মিনিট পাঁচেক সময় গরম করে নিতে হবে। জ্বাল করার সময় কিন্তু আপনাদের অনবরত স্যুপের মিশ্রণটিকে নাড়াচাড়া করতে থাকতে হবে। জলে বলক উঠে গেলে আপনাদের একটা ডিম ভেঙে নিতে হবে। ওই ডিমের মধ্যে সামান্য লবণ মিশিয়ে নিন। তারপর এই ডিমের মিশ্রণটাকে আস্তে আস্তে জ্বাল হতে থাকা স্যুপের মধ্যে দিয়ে দিন।।

প্রসঙ্গত ডিম দেওয়াটা কিন্তু সম্পূর্ণ অপশনাল। সুতরাং প্রয়োজনে আপনারা এটা না দিয়েও স্যুপ তৈরি করে নিতে পারবেন। চাইলে ডিম এর পাশাপাশি আপনারা কিছু কাঁচা লঙ্কা কুচিও এর মধ্যে যোগ করে দিতে পারেন। সবশেষে আরও কিছুক্ষণ গরম করে এটাকে নামিয়ে নিন এবং পরিবেশন করুন। আরেকটু ভালো ফ্লেভার যোগ করতে চাইলে লেবুর রস ছড়িয়ে দিতে পারেন।

Back to top button