বাগানে কলা গাছের মধ্যে বসে রয়েছে বিরাট লক্ষী পেঁচা! অবাক সকল প্রতিবেশীরা ব্যাপক ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-আমাদের মধ্যে অনেকের অনেক ধরনের কুসংস্কার পরিলক্ষিত হয় ।যদিও কিছু কিছু কুসংস্কার সমাজের ভালো ইঙ্গিত বহন করে ।আবার কিছু কিছু কুসংস্কার সমাজকে বিপদের মুখে ফেলে দিতে সাহায্য করে ।আমরা প্রত্যেকেই জানি যে বাড়ির অর্থের দেবতা বা দেবী হিসেবে আমরা মা লক্ষীকে পূজার্চনা করে থাকি । এমনটা মনে করা হয় যে লক্ষ্মীর হাতেই রয়েছে আর্থিক দায়িত্বভার ।এবং এই লক্ষ্মীর বাহন হচ্ছে পেঁচা।

অন্যান্য প্রাণীদের মতনই পেঁচা একটি প্রাণী ।এটি পাখি জাতীয় হলেও সাধারণত রাত্রেবেলা এরা ঘোরাফেরা করে ।সকালবেলা কোন গাছের মগডালে বা কোন একটি নিরাপদ জায়গাতে এরা নিজেদেরকে সুরক্ষিত করে রাখে ।কিন্তু যদি কোন গ্রামে পেঁচার দর্শন পাওয়া যায় তাহলে তারা সেটিকে ভগবান এর মতন পরিচর্যা করে ।

অর্থাৎ যেহেতু এটি দেবীর বাহন তাই অনেকেই এর গায়ে সিঁদুর লাগিয়ে নিজেদের মনস্কামনা পূর্ণ করার চেষ্টা করে থাকে।সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে বলা বাহুল্য ভাইরাল হয়েছে সে ভিডিওটি বিখ্যাত সাপুড়ে সমিরন বসাকের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হয়েছে । সেখানে দেখা যাচ্ছে যে একটি এলাকাতে কলা গাছের উপরে বসে রয়েছে একটি পেঁচা ।

সেখানকার এলাকাবাসী তাকে কে তাড়িয়ে না দিয়ে বা কোনো রকম কোনো আঘাত না করে খবর দেয় সমীরণ কে । সেখানে উপস্থিত হয়ে তিনি । অত্যন্ত দক্ষতার সাথে কোনো রকম কোনো আঘাত ছাড়াই সেই পেঁচাকে উদ্ধার করে এবং পরবর্তী ক্ষেত্রে বনদপ্তর আধিকারিক দের হাতে স্থানান্তরিত করে । ইতিমধ্যেই ভিডিওটি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে ব্যাপক পরিমাণে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button