মাছ, মাংসের স্বাদকেও হার মানাবে দারুন স্বাদের বাঁধাকপির ভর্তা, একবার পরিবারের সবাইকে খাওয়ান!

নিজস্ব প্রতিবেদন : ভর্তা পছন্দ করেন না এরকম মানুষ হয়তো খুব একটা খুঁজে পাওয়া যাবে না। গরম গরম ভাতের সাথে এই ভর্তা একেবারে অমৃতের মতন খেতে লাগে। নানান ধরনের জিনিস দিয়ে ভর্তা তৈরি করা যেতে পারে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করব বাধাকপির ভর্তা রেসিপি।মাছ, মাংসের স্বাদকেও হার মানাবে এই ভর্তার স্বাদ।

দুপুরের মেন্যুতে শুধু এই বাঁধাকপির ভর্তা দিয়েও কাজ চালিয়ে নিতে পারবেন সহজে। চেখে দেখতে আজই তৈরি করে ফেলুন মজাদার বাঁধাকপির ভর্তা। চলুন আর দেরি না করে শুরু করা যাক আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন। প্রথমেই বলবো ভর্তা তৈরি করার আগে সমস্ত উপকরণগুলি একসঙ্গে করে নেবেন যাতে রান্না করার সময় বারবার উঠতে না হয়। এতে আপনাদের কাজ অনেকটাই সহজ হয়ে যাবে।

বাঁধাকপির ভর্তা তৈরির উপকরণ:

অসাধারণ স্বাদের এই বাঁধাকপির ভর্তা রেসিপিটি তৈরি করার জন্য আমাদের যে সমস্ত উপকরণ গুলি প্রয়োজন হবে তা হল ১. বাঁধাকপি কুচি ১ কাপ, ২. যে কোনো মাছ ২ টুকরো, ৩. কাঁচা মরিচ ৫-৬ টি, ৪. রসুন কুচি ১ চা চামচ, ৫. পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, ৬. শুকনো মরিচ ৩-৪ টি, ৭. সরিষার তেল পরিমাণমতো, ৮. ধনে পাতা প্রয়োজনমতো, ৯. লবণ পরিমাণমতো।

প্রস্তুত প্রণালী:

প্রথমেই আপনাদের বাঁধাকপি গুলিকে ভালো করে ধুয়ে কুচি কুচি করে কেটে নিতে হবে। কিছুক্ষণ আপনাদের এগুলিকে ভাপে অর্ধেক সেদ্ধ করে নিতে হবে। এবারে একটি প্যানের মধ্যে আপনারা এক চা চামচ পরিমাণ সয়াবিন তেল গরম করার জন্য দিয়ে দিন। এবার এই তেলের মধ্যে কাঁচা লঙ্কা, রসুন ও পেঁয়াজ কুচি, কয়েকটি শুকনো লঙ্কা দিয়ে ভেজে উঠিয়ে রেখে দিতে হবে।একই প্যানে মাছ এপিট ওপিট উল্টে ভেজে নিন। এর মধ্যেই ভাপিয়ে নেওয়া বাঁধাকপি দিয়ে টেলে নিন।

বাঁধাকপির ভর্তা তৈরি করার দ্বিতীয় ধাপে, ঠান্ডা করে আপনাদের মাছের কাঁটা গুলিকে বেছে নিতে হবে।এবার সব উপকরণ, লবণ মিশিয়ে পাটায় বেটে নিন। চাইলে ব্লেন্ডারে বা মিক্সারে দিয়েও কাজটি করে নিতে পারেন। একেবারে মিহি না করে একটু আস্ত আস্ত রাখতে পারেন। যাতে ভালো সুগন্ধ বেরোয় সেই জন্য আপনারা কিছুটা পরিমাণ লেবুর রস এর মধ্যে ছড়িয়ে দিতে পারেন।

ব্যাস তৈরি হয়ে গেল আপনাদের বাঁধাকপির ভর্তা রেসিপি। দুপুরের লাঞ্চে অথবা রাতের ডিনারে গরম গরম ভাতের সাথে এই বাঁধাকপির ভর্তা খেতে কেমন লাগলো তা কিন্তু অবশ্যই জানাতে ভুলবেন না। এই ধরনের আরো রেসিপি আপনাদের জানা থাকলে আমাদের কমেন্ট সেকশনে পাঠকদের সাথে শেয়ার করে নিতে পারেন

Back to top button