“বুড়ো বয়সে কচি হওয়ার শখ! একটা অপয়া!”, বলিপাড়া ছেড়ে সাউথে গিয়েও ফ্লপ, মুখ পুড়লো ভাইজানের

নিজস্ব প্রতিবেদন: গত বছর থেকে এই ক্রমাগত বয়কট ট্রেন্ডের মধ্যে দিয়ে যাচ্ছে বলিউডের বিভিন্ন সুপারহিট ছবি। আমির খান থেকে শুরু করে বহু জনপ্রিয় তারকার ছবি রীতি মতন সুপার ফ্লপ হয়ে গিয়েছে বলা যায়। এমতাবস্থায় অনেকে কিন্তু এখন সাউথের দিকে ঢুকেছেন। বলিউড কে বয়কট করার মাঝেই অনেক সিনেপ্রেমীরাই কিন্তু দক্ষিণী চলচ্চিত্র গুলির প্রতি নিজেদের ভালোবাসা দেখিয়েছিলেন। তাই এখন অনেক বলিউডের তারকাকেও দেখা যাচ্ছে সাউথের অনেক সিনেমায় অভিনয় করতে। অন্যান্য অনেক তারকাদের মাঝে এই তালিকায় রয়েছেন সলমন খান। হ্যাঁ ঠিকই শুনেছেন বলিউডের ভাইজান ও নাম লিখিয়েছেন এই দলে।

সম্প্রতি দক্ষিণী সুপারস্টার চিরঞ্জীবীর একটি ছবিতে দেখা গিয়েছে সলমন খানকে। ছবিটির নাম গডফাদার। বিগত কয়েকদিন ধরেই বিভিন্ন মাধ্যমে চোখ রাখলে এই ছবির প্রচার লক্ষ্য করা যাচ্ছিল। অনেকেই মনে করেছিলেন যুগের হাওয়ার সঙ্গে পাল্লা দিয়ে সাউথের এই ছবিটিও সুপারহিট হতে চলেছে। তবে মুক্তির পরে দেখা যাচ্ছে সুপারহিট হওয়া তো দূরের কথা দর্শকদের মধ্যে এমন কিছু সাড়া জাগাতে পারল না এই ছবি। দশেরা উপলক্ষে এই ছবিটি মুক্তি পেয়েছিল। কিন্তু তারপরেও বিগত কয়েক দিন ধরে ফাঁকা পড়ে রয়েছে সিনেমা হল।

গডফাদারের জায়গায় অন্যান্য ছবিগুলি দেখতে আসা দর্শকের সংখ্যায় কিন্তু স্বাভাবিকের তুলনায় অনেকটা বেশি। সব থেকে উল্লেখ্য ব্যাপার, বিগত মঙ্গলবার মাত্র ২.৩৫ কোটি টাকা উঠেছে। আর এপর্যন্ত ৬৫.৫ কোটির কিছু বেশি আয় হয়েছে। যেটা ছবির তৈরির খরচও নয়। এমতাবস্থায় ইতিমধ্যেই নিজেদের নানান ধরনের বক্তব্য সামনে নিয়ে আসতে শুরু করে দিয়েছেন নেটিজেনরা। ছবির বিশ্লেষকরা ও জানিয়েছেন যদি এভাবে চলতে শুরু করে তাহলে কিন্তু কোনোভাবেই খুব একটা ভালো ফলাফল করতে পারবে না গডফাদার।

ছবির নির্মাণের টাকা বক্স অফিস থেকে গডফাদার তুলতে পারে কিনা সেটাই হয়তো আগামী দিনের সব থেকে বেশি লক্ষণীয় বিষয়। উল্লেখ্য এই ছবিতে অভিনয়ের জন্য কোন রকমের পারিশ্রমিক নেননি সলমন খান। ছবিতে একটি ক্যামিও চরিত্র দেখা গিয়েছে ভাইজানকে। অল্প সময়ের এই চরিত্রটি বেশ পছন্দ করেছেন ভক্তরা। গডফাদারে অভিনয়ের জন্য ছবির পরিচালক মোহন রাজ নিজেই সালমানের নাম এই চরিত্রের জন্য প্রস্তাব করেন। এরপর চিরঞ্জীবী নিজের পারিবারিক পরিচিতির সূত্রেই অভিনেতাকে রাজি করান।

তাই কোন রকমের টাকা নিতে রাজি হননি সলমন।। কিন্তু ছবি সুপারহিট না হওয়ায় বয়কট বলিউডের সঙ্গে যুক্ত ব্যক্তিরা কিন্তু ইতিমধ্যেই অভিনেতাকে কটাক্ষ করতে শুরু করে দিয়েছেন। এদিকে সম্ভবত দিওয়ালির সিজনে মুক্তি পেতে চলেছে সলমান খান অভিনীত পরবর্তী ছবি ‘কিসি কা ভাই কিসি কা জান’। ইতিমধ্যেই একেবারে শেষ পর্যায়ে চলছে ছবির প্রচার কাজ। এই ছবিতে সালমান খান ছাড়াও দেখা যাবে শেহনাজ গিল, রিতেশ দেশমুখ, জন আব্রাহাম, নোরা ফাতেহি সহ আরো অনেককে।

Back to top button