মাঠের ধারে টিউবয়েল চিপছে খুঁদে বালক, সেই জল নিয়ে পরম তৃপ্তিতে শুর দিয়ে খাচ্ছে হাতি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- এই জঞ্জাল যুক্ত সমাজে প্রতিনিয়ত দমব-ন্ধ হয়ে আসে আমাদের । কারণ প্রতিদিনই কোনো না কোনো সামাজিক অ-পরা-ধ বা সেই সংক্রান্ত বিষয় খবরের শিরোনাম দ-খল করে । খুন ধ-র্ষণ ডা-কাতি ছি-নতাই এধরনের ঘটনা গুলো প্রতিনিয়ত বেড়েই চলেছে আমাদের সমাজে । যার ফলে প্রাণখু-লে মানুষ বাঁচতে পারে না এই জ-ঞ্জাল যুক্ত সমাজে । কিন্তু তবুও আমরা বাঁচার তাগিদে নিজেদের মধ্যে বড় করে তুলছি প্রতিনিয়ত এবং সেই তাগিদে শামিল হয়েছে এমন কিছু ধরনের ঘটনা যা প্রতিনিয়ত আমাদের অনুপ্রাণিত করে । কখনও কখনও সেই সমস্ত ঘটনাতে জুড়ে যায় অবলা কিছু প্রাণীর নাম।

বিপদের সময় মানুষ মানুষের পাশে দাঁড়ায় এমনটা প্রচলিত কথাটা আছে । কিন্তু ব্যতিক্রম দেখা যায় বেশিরভাগ ক্ষেত্রে । বি-পদ এলে পাশ কা-টিয়ে চলে যেতে ভালবাসে এই মানুষের দল । কিন্তু কখনো কি শুনেছেন যে মানুষের সাথে প-শু পা-খির জ-ন্তু-জা-নোয়ারের বন্ধুত্বপূর্ণ আচরণ একথা । অবশ্যই শুনে থাকবেন । কারণ মাঝেমধ্যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন কিছু ধরনের ভিডিও ঘটনা আমরা দেখতে পাই যে এই ঘটনাকে বাস্তব রূপ কোন রূপকথা বা গল্প কথা নয় । বাস্তবে এমন একটি ঘটনা ঘটেছে যেটা শুনলে আপনার মন ভালো হয়ে যাবে

এবং মনে হবে সত্যিই এই জ-ঞ্জাল যুক্ত সমাজে এখনো বেঁচে আছে মানবিকতা। জ-ঙ্গলে হাতির কথা বললেই একটা ভ-য়ের পরিবেশ সৃষ্টি হয় আমাদের প্রত্যেকের মধ্যে । কারণ দা-মাল এই প্রাণীটি যদি কোনো কারণে ক্ষে-পে যায় তাহলে তার ধ্বং-সা-ত্মক ক্ষমতা ঠিক কতখানি হতে পারে সেটি হয়তো আপনার আন্দাজ করতে পারছেন না । যে সমস্ত গ্রামগু-লি জ-ঙ্গল পরিবেষ্টিত থাকে সেই সমস্ত গ্রামের মানুষেরা এর প্রভাব বুঝতে পারে প্রতিনিয়ত । কখনো কখনো বাড়িঘর ভে-ঙ্গে দিয়ে চলে যায় দা-মাল হাতি ।তবে শুধুমাত্র যে ক্ষ-য়ক্ষ-তি করে তেমন কিন্তু নয় ।

মানুষের বিভিন্ন কাজে আসে এই প্রাণীর শ-ক্তি । যেমন আমরা দেখেছিলাম যে বে-কায়দায় ভাবে কাঁ-দাতে ফেঁ-সে যা-ওয়ার ট্রাককে পুনরায় রাস্তায় তুলে আনতে সাহায্য করেছিল একটি হাতি ।অর্থাৎ এর থেকে আপনি বলতে পারেন যে ভালো খারাপ উভয় দিক রয়েছে এর । সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে । সেখানে দেখা যাচ্ছে যে কোনো এক গ্রীষ্মের দুপুরে একটি হাতি প্র-চন্ড তৃষ্ণার্ত । হাতির সাথে রয়েছে হাতের চালক । কিন্তু জল কোথায় পাবে এটা ভেবে চিন্তিত হচ্ছিল তারা দুজনে ।

তখন তারা সামনে কি টিউবওয়েল দেখতে পাই কিন্তু সেই টিউব ওয়েল পাম্প করে দেবে কে সে ব্যাপারে থেকেছিল হাজার প্রশ্ন । তবে সেই হাতিটিকে সাহায্য করতে এগিয়ে আসে দুই খুদে বাচ্চা । তারা একটি বালতির সাহায্যে সে হাতিকে জল খেতে দেয় । ভিডিওতে দেখা যাচ্ছে প্রতিনিয়ত একটি বাচ্চার টিউবওয়েল এর হাত ধরে পাম্প করে যাচ্ছে এবং সে বালতির মধ্যে জমে থাকার জলের শূরের মাধ্যমে পান করছে সে হাতিটি এবং নিজের তৃষ্ণা মেটাচছে ।এই ঘটনা প্র-চন্ডভাবে ভাইরাল হয়েছে নেট মাধ্যমে । ছড়িয়ে পড়েছে সর্বত্র । এসেছে প্রচুর মন্তব্য ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button