অর্থনৈতিক সমস্যায় ভুগছেন? বাড়ির এই বিশেষ দিকে লাগান অ্যালোভেরা গাছ, অর্থ সমস্যা হবে দূর!

নিজস্ব প্রতিবেদন:- অ্যালোভেরা গাছের সাথে কম বেশি আমরা অনেকেই পরিচিত। আজকাল প্রায় প্রত্যেক বাড়িতেই অ্যালোভেরা গাছ লাগানো হয়। অবশ্য আগেকার দিনে অ্যালোভেরা গাছ লাগানোর প্রচলন অতটা না থাকলেও যত দিন যাচ্ছে এই গাছের জনপ্রিয়তা আরও বাড়ছে। রূপচর্চায় এই গাছের উপযোগিতা অনেক। তবে আমরা হয়তো অনেকেই জানি না, বাস্তুমতেও এই গাছের অনেক গুণ রয়েছে। বাস্তু মেনে যদি এই গাছ ঘরে লাগানো হয়, তাহলে সৌভাগ্য ফিরতে বাধ্য।

বাস্তু বিশেষজ্ঞরা অ্যালোভেরা গাছ বাড়িতে রোপণ করার দিকে আজকাল বেশি জোর দিচ্ছেন। এই গাছ ঘরে লাগালে সুখ-সমৃদ্ধি ও সৌভাগ্য উভয়ই ফেরে। এছাড়া জীবনে অনেক উন্নতি সাধনও হয়।  তবে সরাসরি সূর্যালোক যেন অ্যালোভেরা গাছের উপর পড়ে। কোন বড় গাছ বা অন্য গাছ এই গাছকে যেন আড়াল করে না দেয়। সাধারণত চুল ও ত্বকে যদি প্রতিদিন নিয়ম করে অ্যালোভেরা লাগানো যায় তাহলে চুল ও ত্বক উভয়ই মসৃণ এবং উজ্জ্বল হয়।

এছাড়া ঘন কালো চুল পাওয়ার জন্য অ্যালোভেরা চুলের গোড়ায় লাগানো হয়। এছাড়া ডায়াবেটিস এবং বিভিন্ন রোগ নিরাময়ের জন্য অ্যালোভেরা জুস পান করে মানুষ। কিন্তু সৌভাগ্য ফেরাতেও যে অ্যালোভেরার একটা গুরুত্বপূর্ণ ভূমিকা আছে তা অনেকের অজানা। তাই সঠিক নিয়ম মেনে এই গাছ বাড়িতে রোপণ করলে অনেক ভালো ফল পাওয়া যায়।

অ্যালোভেরা গাছের জন্য খুব বেশি যত্নের প্রয়োজন হয় না। সাধারণ ছায়াযুক্ত অঞ্চলে এই গাছের বৃদ্ধি ভালো হয়। তাই দেখতে হবে চড়া রোদ যেন গাছে না পড়ে।

অ্যালোভেরা সাধারণত মরুভূমি অঞ্চলের গাছ তাই যে কোনো কষ্টকর পরিস্থিতিতে এই গাছটি বেঁচে থাকতে পারে। তাই সৌভাগ্য ফেরাতে আর দেরি না করে বাড়ির উত্তর-পূর্ব দিকে এখনই এই গাছ লাগান।

Back to top button