স্টিলের সিঙ্কের ময়লা জেদি ভাব কয়েক মিনিটেই হবে দূর, শুধু ট্রাই করুন এই দুর্দান্ত গোপন টিপস

নিজস্ব প্রতিবেদন: আধুনিক সজ্জায় সজ্জিত প্রত্যেকটা রান্নাঘরেই কিন্তু কমবেশি সিঙ্কের ব্যবহার হয়ে থাকে। বাজার চলতি বিভিন্ন জিনিস দিয়ে এটিকে পরিষ্কার করা যেতে পারে। তবে দীর্ঘ সময় ধরে রান্নার মসলা থেকে শুরু করে তেল প্রভৃতি সহজে কিন্তু এই কালো দাগ উঠতে চায় না।

আজকের এই বিশেষ প্রতিবেদনের মাধ্যমে তাই আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি সিঙ্ক পরিষ্কার করার একটি সঠিক পদ্ধতি। আপনারা যারা নিয়মিত সিঙ্ক ময়লা হয়ে যাওয়ার সমস্যার ভুক্তভোগী তারা কিন্তু ভুল করেও আজকের এই বিশেষ প্রতিবেদন টি মিস করবেন না। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক এই বিশেষ প্রতিবেদন।

প্রয়োজনীয় উপকরণ:

সিঙ্ক পরিষ্কার করার জন্য আমরা আজকে ঘরোয়া খুব সাধারণ কয়েকটি উপকরণ আপনাদের ব্যবহার করতে বলবো।

এই উপকরণ গুলি হল —
১) ডিটারজেন্ট পাউডার ২) জল এবং ৩) লেবু।

সিঙ্ক পরিষ্কার করার পদ্ধতি:

অনেকেই মনে করে থাকেন যে কোন লিকুইড বা হারপিক ব্যবহার করলে সিঙ্ক সহজেই পরিষ্কার হয়ে যায়। তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি এগুলি কিন্তু সিঙ্ককে আরো বেশি দাগ করে তোলে। সিঙ্ক পরিষ্কার করার জন্য আপনাদের প্রথমেই এটিকে জল দিয়ে ভালো করে ধুয়ে নিতে হবে। এবার আপনাকে নিয়ে নিতে হবে ডিটারজেন্ট পাউডার । সাধারণত বাড়িতে আপনারা  জামা কাপড় পরিষ্কার করার কাজে ডিটারজেন্ট ব্যবহার করেন সেটা নিলেই হবে। এরপর এই ডিটারজেন্ট ভালো করে আপনাদের ময়লা সিঙ্কের উপরে ছড়িয়ে দিতে হবে। তারপর একটি স্কচ বাইট দিয়ে ভালো করে ঘষে নিন।

দ্বিতীয় ধাপে আপনাদের একটি লেবু অর্ধেক করে কেটে নিতে হবে। তারপর এই লেবুর অর্ধেক কাটা অংশ দিয়ে আবারো আপনাকে সম্পূর্ণ সিঙ্ক ভালো করে ঘষে নিতে হবে। এবার মিনিট দু এক সময় এভাবে ঘষে নেওয়ার পরে আপনাদের আরো একবার স্কচ বাইট দিয়ে সিঙ্ক ভালো করে অনেকটা বাসন মাজার মত করে ঘষে নিলে কিন্তু দেখবেন একেবারে পরিষ্কার চকচকে হয়ে গিয়েছে।

সবশেষে এটাকে ভালো করে জল দিয়ে ধুয়ে নিন। অন্ততপক্ষে সপ্তাহে একবার আপনাদেরকে এভাবে রান্নাঘরের সিঙ্ক পরিষ্কার করে নিতে হবে যাতে এটাতে কোন জেদি দাগ না বসে যায়। এই পদ্ধতিটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই আমাদের সঙ্গে শেয়ার করে নিতে ভুলবেন না। এই ধরনের আরো টিপস সম্পর্কে জানতে আমাদের অন্যান্য প্রতিবেদন গুলির উপর নজর রাখতে থাকুন।

Back to top button