মুখের থেকে আস্ত জ্যা-ন্ত সাপ বা’র করলো বড় কো-ব’রা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- গ-ভীর জ-ঙ্গলে কোন বি-ষাক্ত সা-প যদি হঠাৎ করে আপনার বসত বাড়িতে চলে আসে বা দেখা মেলে তাহলে কি আপনি আগের মত স্বাভাবিক অবস্থায় থাকতে পারবেন? না আ-ত-ঙ্কিত হয়ে উঠবেন? অবশ্যই আপনি আ-ত-ঙ্কিত হয়ে উঠবেন এমনটা আশা করা যেতেই পারে । কারণ সা-প হলো পৃথিবীর এমন এক ধরনের বি-ষাক্ত স-রীসৃপ প্রা-ণী যাকে পৃথিবীর কমবেশি প্রত্যেক মানুষ ভ-য় পা-য় । সা-পের এক ছোবলে জীবন রীতিমতো শে-ষ হ-য়ে যে-তে পা-রে মুহূর্তের মধ্যে ।

তাই যতটা সম্ভব সা-পের থেকে দূরে চলে চেষ্টা করি আমরা । আমাদের ভারতবর্ষের বিভিন্ন ধরনের বিভিন্ন প্র-জাতির সা-পের দেখান পাওয়া যায় । তবে বি-ষাক্ত যেসব টি ধারায় তার নাম হচ্ছে কো-বরা সা-প । ও বিভিন্ন প্রজাতি রয়েছে । কিন্তু এমন কিছু নাম না জানা সা-প রয়েছে যাদের বি-ষ অত্যন্ত তী-ব্র । তবে আমরা ভাবি যে অ-জগর বা পা-ইথন সা-পের প্রচুর পরিমাণে থাকে । কিন্তু তেমনটা নয় । বিশালাকৃতির এই সাপ শি-কার এ পারদর্শী হলেও তেমন পরিমাণে বি-ষ ব-হন করতে পারে না ।

আমরা য-তই সা-পের থেকে দূরে থাকার চেষ্টা করি না কেন আমাদের সমাজে এক ধরনের মানুষ রয়েছে যারা সা-প নিয়ে খে-লা করে এবং এদেরকে বলা হয় সা-পুরে । কেউ কেউ প্রশিক্ষণপ্রাপ্ত হয় আবার কেউ কেউ অভিজ্ঞতার শ-ক্তিতে এই ধরনের কর্মকাণ্ড করে থাকে । গ্রামে গঞ্জে যে সমস্ত সা-পুড়েদের কে দেখা যায় তারা রীতিমতো অভিজ্ঞতার জন্য সাপ নিয়ে কারবার করতে পারে । কিন্তু এমন অনেক সা-পুড়ে রয়েছেন যারা প্রশিক্ষণপ্রাপ্ত । সেরকম একটি সা-পুড়ের ঘটনা দেখা গেল সোশ্যাল মাধ্যমে।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে । সেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির মধ্যে পরিত্যক্ত জায়গা রয়েছে এবং সেখানে রাখা রয়েছে কিছু ইট-পাথর ইত্যাদি সরঞ্জাম । সেই ফাঁকে রয়েছে একটি বি-ষাক্ত সা-প যার নাম শাঁ-খামুটি । এবং নামটি খুব কম মানুষই শুনেছেন । কারণ সচরাচর দেখা যায় না । কিভাবে সেই জায়গাতেই সা-পটি এলো তা ভেবে পাচ্ছেন না অনেকে । তবে এটি নাকি প্র-চন্ড বি-ষাক্ত হয় । তার পাশাপাশি সা-পুড়ে জানিয়েছেন যে সেই সাপটি পরিবেশবান্ধব অর্থাৎ খুব শান্ত প্রকৃতির হয় । অন্যান্য সাপের মত হয়না । বা দংশনে এগিয়ে আসে না সহজে । ইতিমধ্যেই সা-পুড়ে সা-প ধরে নিয়ে অন্যত্র চলে যায় নিরাপদ জায়গায় ছেড়ে দেবে বলে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button