মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশে পোস্ট অফিসে মোটা বেতনের চাকরি! রইল আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- দেশের এই ভয়াবহ অবস্থা তে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । যার মাধ্যমে বেকার যুবক সমাজের মুখে হাসি ফুটাতে চলেছে । কারণ ভারতীয় ডাক বিভাগ কেন্দ্রীয় সরকারের আওতায় বেশ কিছু শূন্যস্থান পদে নিয়োগ জারি করেছে। এবং আপনি জানলে এমনটা অবাক হবেন যে মাত্র মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ করে আপনি এর জন্য আবেদন করতে পারবেন । লাগবেনা বিশেষ কোনো ডিগ্রী ।আসুন দেখে নেই এই কাজ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য।

পদের নাম:- বিজ্ঞপ্তি অনুসারে মূলত দুইটি পদের জন্য আবেদন করতে পারে আবেদনকারীরা পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং স্টার্টিং অ্যাসিস্ট্যান্ট ।

শিক্ষাগত যোগ্যতা :-  পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এর জন্য আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত কোন বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে । তার পাশাপাশি জানতে হবে কম্পিউটার সম্পর্কে বিস্তারিত তথ্য । এবং স্টার্টিং অ্যাসিস্ট্যান্ট এর ক্ষেত্রে দশম শ্রেণি পাশ করলে চলবে ।কিন্তু অতি অবশ্যই সেখানকার স্থানীয় ভাষা জানাটা জরুরী ।

শূন্যস্থান পদের সংখ্যা :- মোট ৫৭ টি শূন্যস্থান পদের জন্য এই নিয়োগ জারি করা হয়েছে তার মধ্যে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এর জন্য ৪৫ টি এবং স্টার্টিং অ্যাসিস্ট্যান্ট এর জন্য থাকবে ৯ টি শূন্যস্থান ।

আবেদন পদ্ধতি:- আবেদন করার জন্য অতি অবশ্যই আবেদনকারীকে তাদের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে তার পাশাপাশি এই লিঙ্ক এ গিয়ে সরাসরি তারা আবেদন করতে পারে https://www.indiapost.gov.in/vas/Pages/IndiaPostHome.aspx অথবা https://www.indiapost.go

বয়স :- বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীর বয়স অতি অবশ্য ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

মাসিক বেতন:- অ্যাসিসট্যান্ট, স্টার্টিং অ্যাসিস্ট্যান্ট পদের বেতন ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা ৷ মাল্টি টাস্কিং অফিসার । প্রসঙ্গত উল্লেখ্য এই ডাক বিভাগ শুধুমাত্র পাঞ্জাব সার্কেলের জন্য ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button