ঘরে বিছানায় ঘুমিয়ে ছিল ছোট্ট শিশু, হটাৎ বেরিয়ে এসে ছোবল মারল বি’ষধর কো-বরা, তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা জানি যে সা-পের একটি ছো-বল কতটা ভ-য়ঙ্ক-র হতে পারে মা-নব শ-রীরের পক্ষে । তবুও যারা সাপ নিয়ে কারবার করে তাদের ক্ষেত্রে এই সমস্ত ব্যাপারগু-লি খুব একটা ভয়ঙ্কর নয় । তাদের সাহস এতটা পরিমাণ বেশি থাকে যে অনায়াসে বি-ষধর একটি সা-পকে তারা হাতের সাহায্যে ধরে নিতে পারে কোনো রকম কোনো সরঞ্জাম ছাড়াও । যদিও তাদের প্রা-ণের ভ-য় থেকে থাকে কিন্তু তবুও কাজের সূত্রে এই ধরনের কাজ করতে করতে অভ্যস্ত হয়ে উঠেছে তারা ।

সম্প্রতি সেরকম একটি ভিডিও দেখা গেল এবার । দিনেদুপুরে সাপের কথা শুনলে আমাদের গায়ে চমকে ওঠে । কারন । সা-পের এক ছো-বলে জী-বন শে-ষ হয়ে যেতে পারে । এর আগে এমন বহু ঘটনা রয়েছে যেগুলো প্রমাণ করেন যে সা-পের ছো-বলে প্রা-ণ চ-লে গে-ছে বহু মা-নুষের । যদি আগে গ্রামগঞ্জে মানুষের এই ধরনের বেশি প্র-ভাব লক্ষ্য করা যেত । কিন্তু বর্তমানে সেই সংখ্যা অনেক কমে এসেছে ।

কারণ মানুষ সচেতন হয়েছে । তার পাশাপাশি বেড়েছে চিকিৎসা ব্যবস্থা । সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছিল ইউটিউবে । সেখানে দেখা যাচ্ছে যে খাটের তলায় একটি ঝুড়ির মধ্যে লু-কিয়ে ছিল বি-ষাক্ত কো-বরা সা-প যা দেখতে পাইনি বাড়ির বাসিন্দারা । কিন্তু হঠাৎ করে মাঝরাতে সেটা তাদের নজরে আসে । তারপর তারা খবর দেয় স্থানীয় এক সা-পুড়ে কে ।

তৎক্ষণাৎ সেখানে এসে উপস্থিত স্থানীয় এক সা-পুড়ে । সা-পুড়ে যখন সে সাপটিকে উ-দ্ধার করেছিল তখন তাকে ছো-বল মা-রার চেষ্টা করেছে কয়েকবার । কিন্তু বিফলে গেছে । অবশেষে সমস্ত রকম সতর্কবার্তা মেনে নিরাপদে সাপটিকে উ-দ্ধার করা গেছে । যার ফলে প্রশংসিত হয়েছে এলাকার আ-তঙ্ক ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button