Sbi গ্রাহকদের জন্য বড় দুঃসংবাদ, ফাইন দিতে হবে অনেক!

নিজস্ব প্রতিবেদন :- রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অন্তর্গত কোন ব্যাংকের নিয়মাবলী এদিক ওদিক হলেই অসুবিধার সম্মুখীন হতে হয়। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য একটি বড় দুঃসংবাদ এসেছে। প্রতিবেদনটি এতদূর পর্যন্ত পড়ার পর হয়তো আপনার মনেও নানান ধরনের প্রশ্ন উঠেছে। তাহলে আসুন আর দেরি না করে বিস্তারিত জেনে নেওয়া যাক।

সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার 14 টি ব্যাংকের উপর নিয়মাবলী ভঙ্গের কারণে কড়া ব্যবস্থা গ্রহণ করেছে। কি সেই নিয়ম গু-লি? এবং কোন কোন ব্যাংক শাস্তির মুখে পড়েছে?প্রসঙ্গত উল্লেখ্য নিয়মাবলী ভঙ্গের কারণে শাস্তির মুখে পড়েছে বন্ধন ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ক্রেডিট সুইস এজি, ইন্ডিয়ান ব্যাঙ্ক, ইন্ডাসিন্ড ব্যাঙ্ক,

কর্নাটক ব্যাঙ্ক, কারুর বৈশ্য ব্যাঙ্ক, পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক, সাউথ ইন্ডিয়ান ব্যাঙ্ক, জম্মু অ্যান্ড কাশ্মীর ব্যাঙ্ক, উৎকর্ষ স্মল ফিনান্স ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং ব্যাঙ্ক অফ বরোদা। প্রসঙ্গত এই ব্যাঙ্কগুলির স্ক্রুটিনি তে বিভিন্ন ত্রুটি ধরা পড়েছে।কড়া পদক্ষেপ হিসাবে এই সকল ব্যাঙ্ককে বিপুল পরিমাণে জরিমানা দিতে হবে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে।

সর্বোচ্চ জরিমানা দিতে হবে ব্যাঙ্ক অফ বরোদা কে।ব্যাঙ্ক অফ বরোদার জরিমানার পরিমাণ ২ কোটি টাকা।সমস্ত ব্যাঙ্ক মিলে মোট ১৪.৫ কোটি টাকা দিতে হবে। বাদ বাকি সকল ব্যাংকে এক কোটি টাকা এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কে ৫০ লক্ষ টাকা জরিমানা দিতে হবে বলে এমনটাই জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কতৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button