ভুলে যান পেট্রোল-ডিজেলের দাম, এবার একবার চার্জ করলেই ছুটবে ৮০ কিমি খরচ মাত্র ১০ টাকা!

নিজস্ব প্রতিবেদন :- এই মুহূর্তে প্রতিনিয়ত যেভাবে বাড়ছে পেট্রোল এবং ডিজেলের দাম । সেই অবস্থা কে সামনে রেখে সাধারণ মানুষের সিদ্ধান্ত নিয়েছে বাড়িতে গাড়ি গুলিকে মজুদ করে রেখে দেওয়ার । গাড়ি নিয়ে কোনো কাজে এখন যাওয়া রীতিমতো দুঃ-সাধ্য ব্যা-পার হয়ে উঠছে । কারণ পেট্রোলের দাম আমরা জানি সেঞ্চুরি পার করে দিয়েছে । তাই মানুষজনদের প্রথম তালিকায় বেছে নিচ্ছে বিভিন্ন ইলেকট্রিক স্কুটার বা সাইকেল এবং বর্তমানে বাজারে তাদের চাহিদা পূরণ করে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে।

আমরা দেখেছি এর আগে ভারতের বাজারে বিভিন্ন ধরনের ইলেকট্রিক স্কুটার বা ইলেকট্রিক বাইক এর প্রচলন শুরু হয়েছে । মূলত পেট্রোলের দাম এবং বায়ু দূষণ কে এড়িয়ে চলতে এই ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে বিভিন্ন ইলেকট্রিক সাইকেল বাইক প্রস্তুতকারী সংস্থা গু-লি । বাইক এর পাশাপাশি শুধুমাত্র ইলেকট্রিক এর সাহায্যে একই রকম কাজ সম্পন্ন হবে এই সমস্ত ইলেকট্রিক স্কুটার এ ।তাই সাধারণ মানুষরা বেছে নিচ্ছে সেই সমস্ত যানবাহনগুলোকে ।

যদিও এটি ভারতবর্ষের সমস্ত জায়গায় প্রচলন এখনো শুরু হয়নি । কিন্তু এমনটা অনুমান করা যেতে পারে যে আগামী দিনে ভারতবর্ষে প্রতিটি মানুষ এই ইলেকট্রিক স্কুটার বা বাইক হবে যদি না পেট্রোলের দাম আবার নিম্নমুখী না হয় । আমরা দেখেছি এর আগে বিভিন্ন কোম্পানি তাদের ইলেকট্রিক বাইক এবং স্কুটার ভারতের বাজারে প্রচলন শুরু করেছেন তবে সম্প্রতি যে ইলেকট্রিক সাইকেল টিপ নজর কেড়েছে দর্শকদের সেটি হল Heileo H100। Touche সংস্থা দেশের বাজারে Heileo H100 নামে ইলেকট্রিক সাইকেল লঞ্চ করল।

Touche সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই সাইকেলে লি-আয়ন ব্যাটারি থাকছে। একবার ফুলে চার্জে এই ইলেকট্রিক সাইকেল ৬০ থেকে ৮০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে। এই ইলেকট্রিক সাইকেল ইলেকট্রিক মোড ছাড়াও প্যাডেল এর মাধ্যমে চালানো যাবে। প্রাথমিকভাবে ইলেকট্রিক এই সাইকেল টি মুম্বাই, কলকাতা,চেন্নাই, ব্যাঙ্গালোর ,পুনে এবং দিল্লি শহরগুলিতে পাওয়া যাবে। সংস্থার পক্ষ থেকে এমন টা জানা যাচ্ছে যে এই বছরের শেষের দিকে আরো ৭৫ টি শহরে মিলবে এই ইলেকট্রিক সাইকেল টি এমনকি এর বুকিং ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে

ইলেকট্রিক সাইকেলের প্রতি থাকছে ২ বছরের গ্যারান্টি তার পাশাপাশি থাকছে ১৮ মাসের গ্যারান্টি কম দামে উচ্চ মানের প্রযুক্তি সম্পন্ন এই সাইকেলটি এখন চাহিদা প্রতিনিয়ত বেড়েই চলেছে ভারতের বাজারে। ৪৮,৯০০ টাকায় ইলেকট্রিক সাইকেল টি বাজারে মিলছে। অতি অবশ্যই আপনি যদি চান তাহলে এই সাইকেলটি বুকিং করে নিয়ে আসতে পারেন আপনার ঘরে এবং রেহাই পেতে পারেন পেট্রোলের দাম এর থেকে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button