এখনই সতর্ক হোন এই ৮ টি উপসর্গ দেখলে বুঝবেন আপনার কিডনিতে সমস্য হচ্ছে, অবহেলা করলে হতে পারে বড় বিপদ!

নিজস্ব প্রতিবেদন :- শরীর থাকলে তার মধ্যে রো-গ থাকবে এবং তার পাশাপাশি থাকবে রোগ প্রতিরোধ করার ক্ষ-মতা এই ক্ষ-মতা মানুষ হিসেবে ভিন্ন হয়ে থাকে অর্থাৎ কারোর রোগ প্র-তিরোধ ক্ষ-মতা বেশি থাকে কারণ থাকে সেই অর্থে দেখা যায় রোগের প্রবণতা বা সক্রিয়তা কিন্তু ইচ্ছাকৃত ভাবে যদি আপনি আপনার শ-রীরকে ক্ষ-তিগ্র-স্ত করেন তাহলে তার দায় সম্পূর্ণ আপনার তবুও আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে যদি কোন কারণে আপনার কিডনি স-মস্যা হয় তাহলে সেটা কিভাবে বুঝবেন ঠিক কোন কোন উপসর্গ গু-লি দেখা দেবে আপনার শরীরের মধ্যে

এবং কোন কোন উপসর্গ দেখা দিলে বিন্দুমাত্র দেরি না করে ডা-ক্তারের পরামর্শ নেওয়া দরকার তা জানাবো আজকের প্রতিবেদন এ। কি-ডনি বি-ভিন্ন কা-রণে ক্ষ-তিগ্র-স্ত হ-তে পারে নিয়মিত ম-দ্যপান করা বা অনিয়মিত তৈলাক্ত জাতীয় খাবার খাওয়ার ফলে ও কি-ডনির ক্ষ-তি হতে পারে । কিন্তু আমাদেরকে খেয়াল রাখতে হবে যে কি-ডনি যাতে কোনো কারণে ক্ষ-তিগ্রস্ত না হয় । এবং যদি কোনো কারণে ক্ষ-তিগ্রস্ত হয়ে ওঠে তাহলে আপনি সেটা বাইরে থেকে কিভাবে বুঝতে পারবেন । কি-ডনি ক্ষ-তিগ্রস্ত হলে কি কি উপসর্গ দেখা দিতে পারে আপনার শরীরে সেটি নিয়ে আজকের এই প্রতিবেদন ।

কি-ডনি যেহেতু র-ক্ত এবং প্র-স্রাব কে আলাদা করে রাখে ছাঁকনির মাধ্যমে তাই যদি কোন কারণে আপনার কিডনির স-মস্যা দেখা দেয় তাহলে অতি অবশ্যই তার প্র-ভাব পড়-বে প্র-স্রাব এর মধ্যে অর্থাৎ আপনার প্র-স্রাব করতে গিয়ে জ্বালা অনুভব হবে । তার পাশাপাশি হলুদ বা লাল রঙের প্র-স্রাব হবে । এর থেকে আপনি বুঝতে পারবেন যে আপনার কিডনি ক্ষ-তিগ্রস্ত হ-য়েছে এবং খুব জরুরিভাবে আপনার চি-কিৎসা করানো দরকার । দ্বিতীয় যে পদ্ধতিতেই বলতে চলেছি যার মাধ্যমে আপনি বুঝতে পারবেন সেটি হল ত্বকের স-মস্যা ।

অর্থাৎ যদি ঘন ঘন ত্বকের মধ্যে চুলকানি হয় তাহলে বুঝবেন যে আপনার র-ক্ত কোন কারণে দূ-ষিত হয়ে পড়ছে । এবং র-ক্ত দূ-ষিত হবার অন্যতম প্রধান কারণ কি-ডনি ঠিকঠাক মতন কাজ করতে পারছেন না ।এর ফলে ভবিষ্যতে হা-ড়ের স-মস্যা দেখা দিতে পারে ।যার ফলে প্যা-রালা-ইসিস হতে পারেন আপনি । পাশাপাশি যদি কোন কারনে কোমরে ব্যথা অনুভব হয় বা শিরদাঁড়া তে ব্যথা অনুভব তাহলে আপনার অতি অবশ্যই চি-কিৎসা করানো দরকার । তার পাশাপাশি যে বিষয়টি মাথায় রাখতে হবে সেটি হল ডা-ক্তারের পরামর্শ ছাড়া নিজে থেকে কোনো রকম কোনো ওষু-ধ সে-বন করা চলবে না । অতিরিক্ত পরিমাণ পে-ইনকিলার বা ব্য-থা কমানোর ও-ষুধ খা-ওয়ার পর এ ধরনের স-মস্যা হতে পারে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button