ভুল অংক কষে সোশ্যাল মিডিয়ায় ট্র’লড হলেন দেবাংশু ভট্টাচার্য, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- যদি কোনো কারণে তা-বড় রাজনীতিবিদ হঠাৎ করে অঙ্ক করতে বসে তাহলে হয়তো ভুল হবার সম্ভাবনা থেকে থাকে । এবং সেই ভুল থেকে হাসির খো-রাক সৃষ্টি হবে এমনটা অনুমান আগে থেকে করা যেতেই পারে । এবার ঠিক তেমনই ঘটনা ঘটলো দেবাংশু ভট্টাচার্যর সাথে । দেবাংশু ভট্টাচার্য রাজনীতিতে এক জনপ্রিয় নাম । তার পাশাপাশি এই বঙ্গ রাজনীতিতে তাঁর অবদান কতখানি সেটা নতুন করে বলার অপেক্ষা রাখেনা ।

বিভিন্ন রাজনীতিবিদরা এমনটা মনে করে থাকেন যে তৃণমূল কংগ্রেস পুনরায় ক্ষমতায় আসার জন্য যেটি সবথেকে কাজে দিয়েছে সেটি হল দেবাংশু ভট্টাচার্য লেখা খেলা হবে গানটি । যা মানুষের মনকে ছুঁয়ে গেছে বলে কিন্তু অনেক কাজ হয়েছে। কিন্তু আপনি জানলে অবাক হবেন সেই দেবাংশু ভট্টাচার্য যিনি কিনা লক্ষ লক্ষ যুবক যুবতীর অনুপ্রেরণা তিনি ট্রো-লড বা হাসির শি-কার হলেন মাত্র ৫০ পয়সার জন্য ।

একদমই ঠিক শুনেছেন । সম্প্রতি আমরা প্রত্যেকেই জানি যে তেলের দাম বেড়ে চলেছে সরষের তেল পেট্রোল-ডিজেলের দাম অত্যন্ত মাত্রা বেড়ে চলেছে ।তাই সাধারণ মানুষ কেন্দ্র এবং সরকারকে দায়ী করছে । কিন্তু দেবাংশু ভট্টাচার্য চাইছে যেতে কেন্দ্র সরকারকে দায়ী করা হোক রাজ্য সরকার নয় । তাই তিনি খাতা পেন্সিল নিয়ে অংক করতে বসে যান সেখানে করে বসে এই ভুল ।

ভিডিওতে দেবাংশু বলছে, কেন্দ্র ৩৩ টাকা ট্যাক্স পায় আর রাজ্য ১৮ টাকা। এরপর দেবাংশু জানায়, কেন্দ্রের ৩৩ টাকা ট্যাক্স থেকে ৭৫ পয়সা রাজ্যকে দেয়। তাহলে কেন্দ্রের ৩৩ টাকা থেকে ৭৫ পয়সা বাদ দিলে দাঁড়ায় ৩২.২৫ পয়সা। কিন্তু দেবাংশু এখানেই ভুল করে বসে। সে অঙ্ক কষে জানায় যে, ৩৩ টাকা থেকে ৭৫ পয়সা বাদ দিয়ে কেন্দ্র মোট পাচ্ছে ৩২ টাকা ৭৫ পয়সা। ব্যাস মাত্র ৫০ পয়সা ভুলের জন্য এখন আবারও সোশ্যাল মিডিয়ায় চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে দেবাংশু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button