এই আগস্ট মাসে বদলে যাচ্ছে ব্যাংকের এই কয়েকটি নিয়ম, প্রভাব পড়বে আপনার জনজীবনে!

নিজস্ব প্রতিবেদন :- ব্যাংক তাদের গ্রাহকদের জন্য প্রতিনিয়ত নতুন নতুন সিদ্ধান্ত গ্রহণ করছে এবং এ সিদ্ধান্তের ফলে উপকৃত হচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা । ঠিক তেমনি সম্প্রতি এমন একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রিজাব অফ ইন্ডিয়া তরফ থেকে । যার মাধ্যমে আপনি জানতে পারবেন এই সুবিধা পেয়ে আপনার পক্ষে ভালোই হয়েছে কারণ এর আগে এই ধরনের সুবিধা সচরাচর পাওয়া যায়নি ।

বিভিন্ন কাজের জন্য আমরা ব্যাংকের মধ্যে টাকা জমা রেখে থাকি । কিন্তু মাসিক বেতনের জন্য আমাদেরকে অপেক্ষা করতে হয মাসের শেষের দিক করে ।শুধু বেতন নয়, পেনশনভোগীদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হয়ে আসছিল। এবার এই নিয়মেই বদল আসছে। তার পাশাপাশি শনিবার দিন কিংবা রবিবার দিন হলে অপেক্ষা করতে হয় সোমবারের জন্য এবার থেকে সেই সমস্ত বিষয়গুলি আর লক্ষ্য করা যাবে না কারণ পাল্টাচ্ছে সমস্ত কিছু নিয়ম এবার থেকে প্রতিদিনই উপলব্ধি থাকবে এন এ সি এইচ।

ন্যাশনাল পেমেন্ট এর আওতায় এটি কাজ করা শুরু করেছে । এর মাধ্যমে যাবতীয় যা সমস্ত সুদ বা লেনদেনের বা পেনশনের ঘটনা থাকে সেগুলো জড়িত রয়েছে যার মাধ্যমে এগুলি নিয়ন্ত্রিত হয় । এর আগে শুধুমাত্র সোম থেকে শুক্রবার পর্যন্ত উপলব্ধ থাকতো এটি ।।কিন্তু এবার থেকে সারা সপ্তাহ জুড়ে থাকবে এর ব্যবহার । যার ফলে সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা অনেক অংশে উপকৃত হবে । বিশেষ করে এই লকডাউন এর সময় ব্যবহার বেড়েছে এই ব্যবস্থার ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button