ডিম ও ঝিঙের এই রেসিপিটি এইভাবে রান্না করলে মাছ মাংসের স্বাদকেও হার মানাবে, রইল রেসিপি!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত এ-কঘে-য়েমি রান্নাঘর থেকে আপনার বিরক্ত লাগছে ? মন চাইছে নতুন কিছু রান্না করে খেতে? কিন্তু বাড়িতে পছন্দের শাকসবজি নেই তাই চিন্তিত হয়ে পড়েছেন ? তাহলে চিন্তা করার কোনো কারণ নেই । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে এমন একটি রেসিপির কথা বলতে চলেছি যেটি বাড়িতে একবার চেষ্টা করে দেখলে বিফলে যাবেন না বরং পছন্দ হবে সকলের । আসুন দেখে নেবো কি সেই রেসিপি ।

দেখুন অনেকেই ঝিঙ্গে খেতে পছন্দ করে না । কারণ বাকি সমস্যার সবজির থেকে কিছুটা হলেও আলাদা হয় । তাই ঝিঙ্গে খেতে পছন্দ করে না অনেকবারই ছেলেমেয়েরা । কিন্তু এই ঝিঙ্গে কে দিয়েই একটা সুন্দর সুস্বাদু রেসিপি তৈরি করা যেতে পারে সেটা কি আপনি জানেন ? যদি না জেনে থাকেন তাহলে আজকের প্রতিবেদন আপনার জন্য । কারণ আজকে অপছন্দের ঝিঙে কে করে তুলবো সুস্বাদু ।

প্রথমে ঝিঙ্গে গু-লিকে ছোট ছোট অংশের কে-টে একটি পাত্রে রাখতে হবে তার মধ্যে দিয়ে যেতে হবে সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো লঙ্কাগুঁড়ো ও সামান্য পরিমাণ নুন। ও একটি ফাটানো ডিম । এর পর একটি হাতলের সাহায্যে ভালো করে সমস্ত উপকরণ গু-লি কে ভালো রকম ভাবে মিশিয়ে নিন। এরপর একটি কড়াই এর মধ্যে কিছুটা পরিমাণ তেল দিয়ে দিন । তারপর তার মধ্যে দিয়ে দিন এক চামচ পাঁচ ফোরন ।

তারপর তার মধ্যে যোগ করে দিন আগে থেকে কেটে রাখা এক বাটি পিয়াজ কু-চি। তারপর তার মধ্যে যোগ করে দিন আগে থেকে কে-টে রাখা একটি টমেটো । এরপর সমস্ত উপকরণ গু-লি কে ভালো রকম ভাবে সেদ্ধ হতে দিন। তারপর তার মধ্যে দিয়ে দিন আগে থেকে কে-টে রাখা ডিম ও ঝিঙ্গের মিশ্রণটি । এরপর বেশ কিছুক্ষণ ধরে ভালো করে নাড়ার পর ঢাকা দিয়ে রেখে দিন কিছুক্ষণ । এরপর তার মধ্যে দিয়ে দিন নুন। তাহলেই তৈরি হয়ে যাবে এই সুস্বাদু রেসিপিটি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button