ভোডাফোন আইডিয়া ব্যবহারকারীদের জন্য বড় দুঃসংবাদ, ফোনে এই মেসেজটি আসলে সাবধান হোন আজই!

নিজস্ব প্রতিবেদন :- আমরা যত উন্নত হচ্ছি ততই বাড়িয়ে তুলেছে স্মার্টফোনের ব্যবহার । এবং এই স্মার্টফোনে যত আমরা ব্যবহার করছি ততই যেন বিপদের মুখোমুখি হচ্ছে প্রতিনিয়ত। কারণ কোনো কারণে হ্যাকাররা স্মার্ট ফোন থেকে তথ্য চুরি করে নিলে মুহুর্তের মধ্যে খালি হয়ে যাচ্ছে আমাদের ব্যাংকে যাবতীয় টাকা । কারন এখনকার যুগে প্রায় প্রতিটি মানুষ নেট ব্যাংকিং এর সাথে যুক্ত রয়েছে । এবং এ নেট ব্যাংকিং এর ফলে স্মার্টফোনের মধ্যে থাকা যাবতীয় তথ্য চুরি হয়ে গেলে ব্যাংকের অ্যাকাউন্ট থেকে টাকা চুরি হওয়া কোন কঠিন কাজ নয় ।

সম্প্রতি ভোডাফোন গ্রাহক দের মোবাইলে হ্যাকাররা একটি বিশেষ ধরনের মেসেজ পাঠাচ্ছে । যেটি দেখতে অবিকল কাস্টমার কেয়ারের মেসেজের মত । এবং সেই মেসেজে তারা কাস্টমার কেয়ারের মতন ভাষা ব্যবহার করছে যার ফলে আতঙ্কিত হয়ে পড়েছে গ্রাহকরা। এবং সেই মেসেজে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হচ্ছে যে যদি কত তারিখের মধ্যে টাকা জমা না করেন তাহলে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে । এই ধরনের যাবতীয় মেসেজ পাঠানো হচ্ছে তাদের একাউন্টে । কিন্তু ভোডাফোন কোম্পানি থেকে একটি বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে যে তারা এই ধরনের কোনো ম্যাসেজ করবেনা গ্রাহকদের তাই সাবধান থাকার পরামর্শ দিয়েছে তারা ।

আপনাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা হয়তো সেই মেসেজ পেয়েছেন আবার অনেকে আছেন যারা পাননি যারা পায়নি তাদের জন্য সেই মেসেজ এর একটি উদাহরণ আমরা এই প্রতিবেদনে তুলে ধরলাম । হুবহু যদি এই মেসেজ আপনার একাউন্টে আসে তাহলে সতর্ক হয়ে যান কোনরকম প্রলোভনে পা না দিয়ে সরাসরি সেই সমস্ত বিষয়গুলি কে এড়িয়ে চলুন ” প্রিয় গ্রাহক, আপনার ভোডাফোন-আইডিয়ার ই-কেওয়াইসি (e-KYC বা নো ইয়োর কাস্টমার) হয়নি। দ্রুত e-KYC করানোর জন্য হেল্পলাইন নম্বর ৭৮৯XXXXX-তে ফোন করুন। আপনি যদি সেই প্রক্রিয়া সম্পূর্ণ না করেন, তাহলে আপনার মোবাইল নম্বর ২৪ ঘণ্টা পর বন্ধ করে দেওয়া হবে।’

উপরোক্ত এই ধরনের মেসেজ আসার পর আপনি তড়িঘড়ি করে যদি সেখানে ক্লিক করে দেন । সেখান থেকে আপনার ফোনের ওটিপি তার পাশাপাশি ইমেইল আইডি আধার কার্ডের নাম্বার ইত্যাদি যাবতীয় গুরুত্বপূর্ন নথিপত্রগুলো চাওয়া হতে পারে । আপনি হয়তো আতঙ্কিত রয়েছেন সেই মুহূর্তে । তড়িঘড়ি করে সমস্ত কিছু প্রদান করে দিলেন তাদেরকে । কিন্তু কিছুক্ষণ পরেই দেখবেন আপনার ব্যাংক ফাঁকা হতে শুরু করেছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button