মূহুর্তেই বেশ কয়েকটি সিং-হ শি-কা’র করে ফেলছে আফ্রিকার এই গ্রামের মানুষগুলি, ভিডিও ভাইরাল!

নিজস্ব প্রতিবেদন :- আচ্ছা কখনো কি শুনেছেন যে সিং-হর থেকেও মা-নুষ হিং-স্র হতে পারে শোনেনি তো? আমিও জানি । কিন্তু এবার সেই চিত্র দেখা গেল এই ভিডিওর মাধ্যমে । প্রতিকূল পরিবেশ কে নিজেদের অনুকূলে সবথেকে ভালো যারা আনতে পারে তারা হল মানব জাতি । যেকোনো পরিস্থিতিতে নিজেদেরকে মানিয়ে নিতে পারে বলে প্রতিনিয়ত আমরা এগিয়ে যাচ্ছি সভ্যতা ও উন্নতির দিকে কিন্তু আমাদের এই উন্নত সভ্যতার বাইরে এক আলাদা ধরনের সভ্যতা রয়েছে । সেখানে বসবাসকারী মানুষদের কে উপজাতি হিসেবে চিহ্নিত করা হয়ে থাকে ।

তাদের জীবনযাত্রা রীতিমতো আপনাকে অ-বাক করবে । সভ্যতার কোন ছোঁয়া লাগেনি তাদের জীবনে । এমন কি আজও তাদেরকে বেঁচে থাকার জন্য গ-ভীর জ-ঙ্গলে গিয়ে ব-ন্যপ্রা-ণীদের কে শি-কার করতে হয় এই ঘটনার চিত্র তুলে ধরে বারবার। জ-ঙ্গলের রাজা বলা হয় সিং-হকে দ্রুত শ-ক্তিশা-লী এবং তী-ক্ষ্ণ শি-কার ক্ষ-মতার জন্য সাথে ল-ড়াই করে কেউ জিতে ফিরতে পারে না এমন অনেক সিং-হ র-য়েছে যার দল বেঁ-ধে শি-কার করে না ।

বরং একা একা শি-কার করে । এবার সেই একা শি-কার করার দিকে নজর রাখে এই উপজাতির মানুষগু-লি এবং সুযোগ বুঝে কো-প মে-রে তাদের সাথে ল-ড়ায়ে লি-প্ত হয় । বলাবাহুল্য শি-কার করে । ঘটনাটি আপনার অবাস্তব মনে হলো এমনটা কিন্তু প্রতি নিয়ত ঘটে চলেছে আফ্রিকার উপকূলবর্তী অঞ্চলে গু-লিতে । আফ্রিকার এক বিশেষ ধরনের উপজাতি থাকে । যাদের জীবন অতিবাহিত করার পদ্ধতি শুনলে বা দেখলে আপনি রীতিমত অ-বাক হবেন ।

কারণ এরা গ-ভীর জ-ঙ্গলে গিয়ে প-শুপাখি বা ব-ন্য জ-ন্তু জা-নোয়ারদের সাথে ল-ড়াই করে খাবার সংগ্রহ করে । না প্রা-ণে মা-রা যাবার কোন ভ-য় এদের চোখে দেখা যায় না । বরং সেই ভ-য়ে দেখা যায় ব-ন্যপ্রা-ণীদের চোখেমুখে ।এই বুঝি কোন উপজাতির লোক এসে তাদেরকে আ-ক্রমণ করে নিয়ে চলে যাবে । সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে এই সংক্রান্ত দেখা যাচ্ছে যে সাহসিকতার পরিচয় । সিং-হের মু-খ থেকে খাবার কেড়ে নেওয়া থেকে শুরু করে সিং-হকে শি-কার করার যাবতীয় ঘটনা তুলে ধরা হয়েছে সেই ভিডিওর মাধ্যমে । ইতিমধ্যে সেই ভিডিওটি ছড়িয়ে পড়েছে সর্বত্র এসেছে অনেকখানি মন্তব্য ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button