কিরকম ব্যাংক একাউন্ট লাগবে লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা পেতে? কোথায় পাবেন আবেদন ফর্ম? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় দেয় এই রাজ্যের প্রতিটি মহিলারা আগামী দিনে পেতে চলেছে মাসিক টাকা । একদমই ঠিক শুনেছেন মহিলারা যাতে নিজেদের খরচ নিজেরাই নিতে পারে তার জন্য চিন্তিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেইমতো বিধানসভা ভোটের আগে প্রকাশ করা হয়েছিল সেই ইশতেহারের মাধ্যমে তারা একটি প্রকল্প কথা উল্লেখ করেছিল যার নাম লক্ষী ভান্ডার প্রকল্প।

এই লক্ষী ভান্ডার প্রকল্প আওতায় ওবিসি এবং জেনারেল কাস্টে মহিলারা ৫০০ টাকা করে প্রতিমাসে এবং অন্যান্য কাস্টের মহিলারা হাজার টাকা করে প্রতিমাসে পেয়ে যাবেন । মূলত সমাজে পিছিয়ে পরা মহিলা সমাজকে সামনের সারিতে তুলে আনার জন্য মুখ্যমন্ত্রী এরকম ভাবনা চিন্তায় । কিন্তু অনেকেই প্রশ্ন করেছেন যে কিভাবে এই লক্ষী ভান্ডার প্রকল্পে নিজেকে নিযুক্ত করা যাবে ।

তার জন্য বিশেষ কিছু করতে হবে না আগামী ১৬ ই আগস্ট থেকে আপনাদের বাড়ীর সামনে দুয়ারে সরকার অনুষ্ঠিত হবে । সেখানে গিয়ে আপনি আবেদন করতে পারেন । এবার লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন করার জন্য একটি নির্দিষ্ট ফর্ম পাওয়া যায়। সেটি আপনি পূরণ করে সেই ক্যাম্পে জমা করতে পারেন। এই লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম টি পাওয়া যাবে এ গিয়ে বাংলা রাজ্য সরকারের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ।

একদমই ঠিক শুনেছেন এগিয়ে বাংলা নামক একটি অফিসের ওয়েবসাইট রয়েছে সেখানে গেলেই আপনি লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র পেয়ে যাবেন । সে আবেদনপত্রটি কে আপনি ডাউনলোড করে প্রিন্ট আউট করেন । তারপর উপযুক্ত তথ্য-প্রমাণ সহ সেটিকে পূরণ করে বাড়ির মধ্যে রেখে দিন । যখন দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবে তখন সেটি জমা করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button