গ্রামের ঠাকুমার কায়দায় বাড়িতেই “কাঁচা কলার ভর্তা” এই বিশেষ পদ্ধতিতে রান্না করলে তার স্বাদ হয় দুর্দান্ত, রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিনই নতুন নতুন রান্না করার চেষ্টা করে থাকি আমরা । কারণ তার মধ্যে একটা আলাদা উ-চ্ছ্বাস আনন্দ আছে । বিফলতা অবশ্যই গ্রা-স ক-রবে । কিন্তু হার মানলে চলবেনা । দুই তিন বার ব্যর্থ হবার পর মিলবে সফলতা এবং সফলতা পাওয়ার পর আপনার মনে যে আনন্দ হবে তার অনুভূতি হয়তো আপনি ভাষায় প্রকাশ করতে পারবেন না । তাই তো নতুন নতুন ধরনের রেসিপি প্রতিনিয়ত উদ্ভাবন করছে আমাদের চারপাশে

এবং সেগু-লি আমরা জানতে পারছি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। এর আগে বিভিন্ন প্রতিবেদনের মাধ্যমে আপনারা বিভিন্ন ধরনের রান্নার রেসিপি দেখেছেন । তবে আজকে যে রেসিপির কথা বলতে চলেছি সেটি সম্পূর্ণ আলাদা হতে চলেছে । কারণ এখানে লাগবেনা বেশি উপকরণ । এবং এটি খুব অল্প সময়ের মধ্যে আপনি বাড়িতে তৈরি করে নিতে পারবেন ।

গরম ভাতের সাথে বা রাতে রুটির সাথে পরিবেশন করা যেতেই পারে এই উপকরণটি । প্রসঙ্গত উল্লেখ্য এই রেসিপিটি নাম হলো কলার ভর্তা । প্রথমে আপনাকে কলা নিতে হবে বেশ কয়েকটি । তারপর সেই গুলোকে ভাল করে সেদ্ধ করে ছাল ছাড়িয়ে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে এরপর একটি পাত্রে দিতে হবে কিছুটা পরিমাণ তেল । সেটিকে গরম করতে হবে । তার মধ্যে দিতে হবে কিছুটা পরিমাণ পেঁয়াজ কু-চি ।

পেঁয়াজ কুচি কে বেশ কিছুক্ষণ ধরে ভাল করে নাড়তে হবে । এবং তার মধ্যে যোগ করে দিতে হবে আগে থেকে মাখিয়ে রাখা কলার মিশ্রণটি এবং সামান্য পরিমাণ নুন ও গোলমরিচের গুড়ো করে দিতে হবে তারপর সমস্ত উপকরণ গু-লি কে বেশ কিছুক্ষণ ধরে নাড়িয়ে নিলেই তৈরি হয়ে যাবে। এই রেসিপিটি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button