জেনে নিন নারীদের শরীরের এই চারটি বিশেষ গোপন জায়গার সম্বন্ধে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আমরা হয়তো অনেকেই এমন কিছু ধরনের জিনিস জানতে পারি মাঝে মধ্যে যেগু-লি সম্পর্কে আমরা হয়তো এর আগে কখনো জানতাম না । যেমন ধরুন মেয়েদের বিশেষ এই কয়েকটি জায়গাতে কখনো হাত দেয়া উচিৎ নয় । হতে পারে বড় বিপদ । শরীরের যাবতীয় অঙ্গ-প্রত্যঙ্গ তে আমরা সচরাচর হাত দিয়ে দি কোন কিছু না বুঝে । কিন্তু এই সঙ্গে কখনোই না জেনেশুনে হাত দেয়া উচিৎ নয় । তাহলে ব-ড় বি-পদের আ-শঙ্কা থাকতে পারে ।

প্রথমেই আসে চোখ । নোংরা হাতে বা খালি হাতে কখনোই চোখে হাত দেয়া উচিৎ নয় । আমাদের হাতের মধ্যে যে সমস্ত জী-বাণু থাকে সেটা যদি কোনো কারণে চোখের মধ্যে প্রবেশ করে এবং প্রতিনিয়ত এর মাত্রা যদি বাড়তে থাকে তাহলে চোখের ব্যাপক পরিমাণে ক্ষ-য়ক্ষ-তি হয় । খুব অল্প বয়সে চোখের দৃষ্টিশ-ক্তি হারাতে পারে কেউ কেউ । তাই হাত পরিষ্কার না করে খালি হাতে অবশ্যই দেবেন না ।

চোখের পরেই রয়েছে কান । কান অত্যন্ত স্পর্শকাতর একটি অঙ্গ । তাই কোনো কিছু দিয়ে কান পরিষ্কার করবেন না । এতে কানের পর্দা ছিড়ে যাওয়ার আশঙ্কা থাকে ।তার পাশাপাশি অযথা বারবার কানে হাত দেবেন না ।

কানের পড়ে আসে মুখ । আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা মুখের মধ্যে অনবরত হাত দিয়ে দেয় । কিন্তু মুখে হাত দেবেন না খালি হাতে । সে একই পরিমাণে আশঙ্কা থেকে তাকে যতটা চোখে হাত দিলে হয় । কারণ জী-বাণু যদি কোন কারণে মুখ দিয়ে প্রবেশ করে তাহলে কিন্তু খুব দ্রুত মাত্রায় সেটা শ-রীরের গ-ভীরে গিয়ে ক্ষ-তি করতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button