লাল বা হলুদ নয়, সবুজ কুসুমের ডিম পাড়ছে মুরগি, তা করা হলো ওমলেট, তু-মু’ল ভাইরাল হলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিন আমাদের আশেপাশে এমন অনেক ঘটনা ঘটে যেগু-লি সম্পর্কে আমরা জানলে রীতিমতো অ-বাক হই । কারণ ঘটনাগু-লি সেরকমই যা সাধারণ ঘটনা থেকে আলাদা । এবং সমস্ত ঘটনাবলি এক ছাদের তলায় নিয়ে আসে সোশ্যাল মিডিয়ায় । সোশ্যাল মিডিয়া প্রতিনিয়ত আমাদেরকে শিক্ষা প্রদান করে চলেছে সমস্ত ঘটনা সম্পর্কে । এই সমস্ত ঘটনা গু-লি হয়তো অনেকেই জানতে পারেন না কিন্তু যারা জানতে পারেন তারা আবার শেয়ার না করে থাকতে পারেন না । আজকের এই ঘটনাটি সেরকম একটি বিষয়কে নিয়ে ।

আপনি জানলে রীতিমতো আপনার চোখ চ-ক্ষুচ-ড়কগাছ হবে এমনটা করা যেতেই পারে। খাদ্য তালিকায় ডিমের নাম থাকবে না এমনটা কখনো নিশ্চয়ই হতে পারে না । কারণ ডিম হলো শরীরের পক্ষে অত্যন্ত উপকারী খাবার । যেহেতু এর মধ্যে প্রচুর পরিমাণে প্রোটিন এবং ভিটামিন মজুত থাকে তাই অনেক সময় ডা-ক্তারবাবুরা প্রচুর পরিমাণে ডিম খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন শারীরিকভাবে দু-র্বল রো-গীদেরকে । তাই ভারতীয় বাজারে প্রতিনিয়ত বেড়েই চলেছে চাহিদা ডিমের । ডিম কে ব্যবসায় পরিণত করে ফেলেছে অনেকে ।

অর্থাৎ যদি কোন চাকরি বাকরি না পাচ্ছে তাহলে পল্টি ফার্ম খুলে ডিমের ব্যবসা শুরু করছে বেকার যুবক যুবতীরা । লাভ হচ্ছে প্রচুর পরিমাণে । তার সাথে সাথে বাড়ছে দেশের অর্থনৈতিক অবস্থা । কিন্তু এই ঘটনা বাকি সকল ঘটনা থেকে আলাদা । কারণ আমরা জানি ডিমের কুসুম হলুদ রঙের হয় কিন্তু এখানে দেখা গেছে ডিমের কুসুম সম্পূর্ণ সবুজ। কিন্তু কেন? সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে যেখানে দেখানো হয়েছে যে একটি মুরগির ফার্মে ঘটে গেছে অ-বাক করার মতন কা-ন্ড আমরা সাধারণত সাদা ডিমের খোসা বা একটু লালচে খোসাযুক্ত ডিম দেখে থাকবো কিন্তু সম্প্রতি ভিডিওটি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে সবুজ খোসা ওয়ালা ডিম । কোথা থেকে পাওয়া গেল তা জানার জন্য আগ্রহ প্রকাশ করেছেন অনেকে ।

খবরটি প্রথমবার শুনেই ঘা-বড়ে গিয়েছিলেন পোলট্রি ফার্মের মালিক এ কে শিহাবুদ্ধেন। বিশ্বাসই হচ্ছিল না তাঁর। শিহাবুদ্ধেন নিজেও নিশ্চিত ছিলেন না এই ডিমগুলো কি আদৌ খাওয়া যাবে? যদি বিষাক্ত হয়? এমনিতে সাধারণ ডিমের মতোই দেখতে। কিন্তু সেদ্ধ করে খোসা ছাড়িয়ে ছু-রি দিয়ে কা-টলেই ভিতর থেকে বেরিয়ে আসছে সবুজ কুসুম। কোন কিছুতেই কোন রকম ফল হয়নি । অবশেষে সেই মুহূর্ত পোল্ট্রি ফার্মের মালিক তার এই ঘটনাটিকে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন আর তারপরেই একজন বিশেষজ্ঞ এসে উপস্থিত হয় তাদের খামারে । তারা এসে যুক্তি যুক্তি দিয়ে বুঝিয়ে দেয় যে কেন সেই সমস্ত মুরগি ডিম পাড়ছে । ইতিমধ্যে সে ভিডিওটি জনপ্রিয়তা পেয়েছে ব্যা-পক পরিমাণে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button