ব্যাসনে এই একটি জিনিস মিশিয়ে মুখে লাগালে ৭ দিনের মধ্যে ত্বকের সমস্ত কালো দাগ দূর হবে, রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের প্রত্যেকের ত্বক এক ধরনের হয় না । কারো তৈলাক্ত বা স্বাভাবিক হয় ।কারোর আবার রুক্ষ শুষ্ক হয় । সেই অর্থে প্রতিটি ত্বকের জন্য আলাদা ধরনের রূপচর্চার প্রক্রিয়া রয়েছে ।যেগুলো হয়তো অনেকেই অবলম্বন করে চলেছে দীর্ঘদিন যাবৎ কিন্তু তেমন ভাবে ফল হচ্ছে না ।তার কারণ সেই সমস্ত প্রোডাক্ট গু-লি থাকে কেমিক্যালের মিশ্রণ । যার ফলে সাময়ীকভাবে ফল পেলেও অদূর ভবিষ্যতে গিয়ে দেখা যায় আপনার ত্বকের ক্ষতি হয়েছে । তখন আর করণীয় কিছু থাকে না ।তাই সবথেকে ভালো হবে যদি ঘরোয়া পদ্ধতিতে কিছু উপকরণ বা রেমিদী প্র-য়োগ করে থাকেন ।

কিরে প্রয়োগ করবেন তা জানাবো আজকের প্রতিবেদন । নিজেকে আকর্ষণীয় করে তোলার এই প্রতিযোগিতায় শামিল হয়েছে ছেলে মেয়ে উভয় । পার্লার দেখা যাচ্ছে ভিড় । তার পাশাপাশি বিভিন্ন নামিদামি ক্রিম এর চাহিদা বাড়ছে প্রতিনিয়ত । অনুষ্ঠান হোক বা উৎসব নিজেকে আকর্ষণীয় করে তোলার প্রবণতা আমাদের প্রত্যেকের মধ্যেই দেখা যায় । তাই প্রত্যেকটি চাই আমরা দা-গহীন ত্বক । তার পাশাপাশি উজ্জ্বল ত্বকের স্বপ্ন দেখে প্রতিটি মেয়েরা ।

কিন্তু রোজকার এই জীবনযাত্রা তে ধুলোবালি পলিউশন ইত্যাদির জন্য যেমনটা আর হয়ে ওঠে না । কিন্তু এবার থেকে হবে । যদি প্রতিদিন রাত্রে এই উপকরণটি আপনি ব্যবহার করেন আপনার ত্বকে। এক্ষেত্রে দুটি পদ্ধতি রয়েছে । যদি আপনার ত্বক স্বাভাবিক বা তৈলাক্ত হয় তাহলে এই পদ্ধতি অবলম্বন করুন । রোজ রাতে শুতে যাওয়ার আগে প্রথমে ভাল করে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন । এবং তার মধ্যে লাগিয়ে নিন লেবুর রস অবশ্যই সেই লেবু লাগাবেন যেটি পেকে গেছে এবং হলদেটে ভাব চলে এসেছে । সেই লেবুর রস লাগিয়ে রাতের বেলায় ঘুমিয়ে যান ।

পরদিন সকালে উঠে যদি পরিষ্কার করে নিন ।রাতে এই কারণে লাগাতে বলা কারণ সূর্যের তাপ পড়বে না যার ফলে কোন রকম কেমিক্যাল রিঅ্যাকশন হবে না । আপনার ত্বক যদি রুক্ষ শুষ্ক হয় তাহলে এই পদ্ধতিতে অবলম্বন করতে পারেন । দুই থেকে তিন চামচ লেবুর রস এর মধ্যে সামান্য পরিমাণ মধু এবং এক চামচ মুলতানি মাটি মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন ।মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে দিন আধঘন্টা মত । তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন প্রতিদিন রাতে । এই পদ্ধতিটি অবলম্বন করলে মাত্র এক সপ্তাহ আপনার ত্বক হয়ে উঠবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button