কলেজের ছাত্র ছাগল পালন করে প্রতিবছর রোজগার করছে 35-40 লাখ টাকা! দারুন ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানের এই দুর্মূল্যের বাজারে চাকরি পাওয়া রীতিমতো দুঃসাধ্য ব্যাপার । প্রতিটি বেকার যুবক যুবতীরা চেয়ে আছে একটি নিয়োগ বিজ্ঞপ্তির আশায় । যদিও অনেকগুলো নিয়োগের ইতিমধ্যে প্রকাশিত হয়েছে । কিন্তু সেখানে প্রাপ্ত নিয়োগ সংখ্যা দ্বারা বেকারত্ব দূর করা সম্ভব নয় । যে হারে দেশে বেকারত্ব বেড়েই চলেছে তাতে আগামী দিনে ভারত বর্ষ অন্যান্য দেশের তুলনায় সবার প্রথমে স্থান অধিকার করবে এমনটা বলা যেতে পারে ।

সম্প্রতি আমরা আমাদের আশেপাশে অনেক মানুষকে ব্যবসার সাথে যুক্ত হতে দেখছি ব্যবসা করার জন্য শুধুমাত্র পুঁজি থাকলে হবে এমনটা কিন্তু নয় । তার পাশাপাশি থাকা চাই ইচ্ছে এবং মানসিকতা । কারণ ব্যবসা করতে করতে গেলে এবং সফলভাবে চালাতে গেলে অতি অবশ্যই আপনার মানসিক ইচ্ছাশক্তির দরকার পড়ে প্রবল পরিমাণে ।

যদি আপনি এমন টা ভাবেন যে ব্যবসা চলাকালীন আপনি পারবেন না তাহলে কিন্তু খুব অল্প সময়ের মধ্যে আপনার ব্যবসার ডুবে যাবে । কিন্তু যদি আপনি এমন মানসিকতা নিয়ে শুরু করেন যে আপনি পারবেন তাহলে কিন্তু ব্যবসার অনেক দূরে ঘুরতে পারে । ঠিক সেই কাজ করে দেখিয়েছে বাংলাদেশের এই যুবক । বাংলাদেশের এই যুবক অনার্সের ছাত্র কিন্তু এই ছোটবেলা থেকেই যুক্ত হয়েছে ব্যবসাতে । কারণে দয়ার দানে তৈরি করা চাকরিতে তিনি বিশ্বস্ত নয় ।

তাই নিজেই খুলে ফেলেছেন একটি ছাগলের ব্যবসা । একদমই ঠিক শুনেছেন যেহেতু ছাগল কম খায় এবং অল্প টাকা দিয়ে ব্যবসা শুরু করা যায় । তাই এই ধরনের ব্যবসার কথা পরিকল্পনা করেছিলেন ওই যুবক । ২৫ টি ছাগল নিয়ে তৈরি করেছিল একটি খামার এবং এক বছরের মাথাতেই ছাগলের সংখ্যা দ্বারই ১০০ টি । তার থেকে প্রাপ্ত খবর অনুসারে ছাগল বিক্রি করে বছরে প্রায় ৩০ থেকে ৪০ লক্ষ্য টাকা লাভ করা যেতে পারে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button