কেবল লাগবে উচ্চমাধ্যমিক পাশের রেজাল্ট, পুলিশের এই বিভাগে ৪০০০ শূন্যপদে নিয়োগ, বেতন শুরু ২৫০০০ থেকে!

নিজস্ব প্রতিবেদন :- দেশের এই ভ-য়াবহ প-রিস্থিতিতে অনেকে কাজ হা-রিয়ে ফে-লেছে । তার পাশাপাশি যারা করোনা পরিস্থিতির আগে কাজে যুক্ত হওয়ার চেষ্টা করছিল তাদের স্বপ্ন রীতিমতো ভে-ঙে চু-রমার হয়ে গেছে । কারণ এখন বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থা থেকে কর্মী ছাঁটাইয়ের গল্প শোনা যাচ্ছে । নিয়োগের গল্প এখনো পর্যন্ত শোনা যায়নি। সে অর্থে প্রত্যেকের মাথায় দুশ্চিন্তা বেড়েই চলেছে এবং এমনটা আপনি বলতেই পারেন । যে এই দুই বছরে বেকারত্বের সংখ্যা অনেকখানি বেড়ে গেছে দেশে। আগামী দিনে কিভাবে জীবন যাপন করা যাবে তা ভেবে কূলকিনারা পাচ্ছিনা সাধারণ মানুষ ।

তবে তাদের জন্য সুখবর নিয়ে এলো এবার সরকার। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ছোটবেলা থেকে পুলিশ হওয়ার স্বপ্ন দেখেন । তার জন্য চলে নিরন্তন পরিশ্রম । কিন্তু অনেক বাধা-বিপত্তি পেরিয়ে দেখা যায় পুলিশ হওয়া যায় না ।কারণ পু’লিশ হতে গেলে নিখুঁত শরীরের অধিকারী হতে হবে । তার পাশাপাশি শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে কিছুটা পরিমাণ । কিন্তু সব দিক থেকে পেরে উঠতে পারেন না অনেকেই । যার ফলে স্বপ্ন সেখানেই থ-মকে যায় । কিন্তু এবার সে স্বপ্ন পুরনের আশার আলো দেখালো আরো একবার ।

যারা দীর্ঘদিন ধরে পু’লিশে চাকরি করার চেষ্টা করছেন তাদের জন্য এবং যারা ক’রোনা আ’বহে চাকরি চলে গেছে তারাও কিন্তু চেষ্টা করতে পারে এই সুযোগ এর মাধ্যমে । সম্প্রতি কর্নাটকের সরকার জানিয়েছে তারা ৪০০০ শূন্যপদে পু’লিশ কর্মীদের কে নিয়োগ করতে চলেছে । আসুন দেখে নিই বিস্তারিত তথ্য গু-লি । যোগ্যতা কি কি লাগবে কোন ওয়েবসাইটে গিয়ে আপনি আবেদন করতে পারবেন মাসিক বেতন কত হবে আবেদনের শেষ তারিখ কত ইত্যাদি যাবতীয় তথ্য সমূহ নিম্নরূপ । জানা যাচ্ছে এই আবেদন প্রক্রিয়া ২৫ সে মে ২০২১ থেকে শুরু হয়েছিল এটি ।

আবেদন প্রার্থীদের অবশ্যই দ্বাদশ শ্রেণী পাস হতে হবে। । আবেদন প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে অবশ্যই হতে হবে। জেনারেল ক্যাটাগরির মধ্যে যেসব প্রার্থী রয়েছে তাদের জন্য ২৫০ টাকা এবং অন্যান্যদের জন্য কোন খরচ লাগবে না। নির্বাচিত প্রাথীদের বেতন কাঠামো হবে ২৩,৫০০ থেকে ৪৬,৬৫০ টাকার মধ্যে। আবেদনের শেষ তারিখ হল আগামী ১২ ই জুলাই ২০২১। কিছুদিন আগে পর্যন্ত আবেদনের শেষ তারিখ ছিল ২৫ শে জুন ২০২১। কিন্তু ক-রোনা প-রিস্থিতিতে মাথায় রেখে তারিক বাড়িয়ে আরো বেশ কিছুদিন সময় দেওয়া হয়। আবেদন করার জন্য দুটি অফিশিয়াল ওয়েবসাইট নির্বাচন করা হয়েছে। ওয়েবসাইট দুটি হল recruitment.ksp.gov.in এবং cpc21.ksp-online.in

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button