SBI তে ৬১০০-এরও বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন শুরু ২২০০০ থেকে, রইল আবেদন পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- দেশে প্রতি মুহূর্তে বেড়েই চলেছে বেকারত্বের সংখ্যা । এবং এই বেকারত্ব কমানোর জন্য অনেক ধরনের নিয়োগ পদ্ধতি ইতিমধ্যে জারি করা হয়েছে । বিভিন্ন সংস্থার, ব্যাংক বা অন্য কোন অফিসের পক্ষ থেকে সরকারি দফতরের পক্ষ থেকে । কিন্তু তাতেও কোনো রকম ভাবে কমছে না বেকার ।কারণ প্রতিনিয়ত যে হারে বেকারত্বের সংখ্যা বেড়েছে তা সম্পূর্ণ রকম ভাবে কমিয়ে আনতে অনেকখানি সময় লাগবে আমাদের ।

কিন্তু এরই মাঝে হঠাৎ করে এক সুবর্ণ সুযোগ নিয়ে এলো ভারতের সবথেকে বড় রাজ্য ব্যাংক এসবিআই। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যার মাধ্যমে বলা হয়েছে যে ২০২১ সালের নতুন অ্যাপ্রেন্টিস পদের জন্য নিয়োগ করা হবে । এবং ২০২০ সালে একই পদের জন্য নিয়োগ করা হয়েছিল সে নিয়োগের আবেদনের জন্য টাকা জমা দেওয়া হয়েছিল এফবিআইকে ।

কিন্তু সেই পরীক্ষা এখনো অব্দি হয়নি ।তার উপর আবার নতুন করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । তবে ঘা-বড়া-নোর কোনো দরকার নেই ।স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে আগের বছরে আবেদনকারীদের টাকা সম্পূর্ণ রকম ভাবে ফিরিয়ে দেবে ব্যাংক কর্তৃপক্ষ। এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো যাচ্ছে যে নতুন এই অ্যাপ্রেন্টিস পদের জন্য আবেদন কারীরা আবেদন করতে পারবে ।

তার জন্য বয়স অতি অবশ্যই ২০ থেকে ২৮ এর মধ্যে ভর্তি হতে হবে । জানতে হবে স্থানীয় ভাষায় । লিখিত পরীক্ষায় পাস করতে হবে তারপরেই ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে । অনলাইনে এ আবেদন গ্রহণ শুরু হয়ে গেছে ইতিমধ্যে ৬ই জুলাই, ২০২১ থেকে। আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৬ শে জুলাই, ২০২১ । আবেদনকারী দের ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন দ্বারা গ্র্যাজুয়েশন ডিগ্রী থাকতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button