খাসির মাংস নিয়ে আসলো বড় দুঃ’সং’বাদ, কপালে হাত সাধারণ মানুষের!

নিজস্ব প্রতিবেদন :- আমরা প্রত্যেকেই মাংস খেতে অত্যন্ত বেশি ভালোবাসি এবং কোনো কারনে সে মাংস যদি খাসির মাংস তাহলে তো আর কোন কথাই নেই । রবিবারের দিন দুপুর বেলা গরম ভাতের সাথে পাতলা করে খাসির মাংসের ঝোল জমে যায় । কিন্তু যদি আপনি বাজারে থলি হাতে নিয়ে যান তাহলে বুঝতে পারবেন যে খাসির মাংস খাওয়া থেকে না খাওয়াই ভাল । এই টাকাতে অনেক বেশি মুরগির মাংস হয়ে যাবে ।

কারণ এতটাই বেশি পরিমাণে দাম খাসির মাংস। যেখানে সারা বছরে খাসির মাংসের দাম সাড়ে ৭০০ থেকে ৮০০ টাকা থেকে থাকে সেখানে মালিক তলা বাগবাজারে সেই খাসির মাংস মিলছে প্রতিকেজিতে ৫০০ টাকা । যার ফলে দোকানে ভিড় হচ্ছে পড়ছে সকাল থেকে । মানুষজন লাইন দিতে শুরু করেছে খাসির মাংস কিনবে বলে ।

কিন্তু এতে গন্ডগোলের স্বাদ পেয়ে টনক নড়ে কলকাতা পুরসভার ফুড সেফটি বিভাগের কর্মকর্তাদের । তৎক্ষণাৎ তারা সেই থানায় গিয়ে উপস্থিত হন । সেই কর্মকর্তারা সেখানে গিয়ে উপস্থিত হওয়ার পর তাদেরকে জিজ্ঞেস করেন যে যেখানে বাজারে এত বেশি দামে বিক্রি হচ্ছে খাসির মাংস সেখানে আপনি ৫০০ টাকায় কিভাবে এক কেজি খাসি দিতে পারছেন । তার উত্তরে দোকানদার জানিয়েছে যেহেতু খাসির হাট পাশেই তাই আনার খরচা অনেকটা কমে যায় ।

তাই তিনি এত কম করে দিতে পারছেন । কিন্তু তার উত্তরে সন্তুষ্ট নয় ফু ড বিভাগের কর্মকর্তারা ।আপাতত খাসির মাংস এর নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে পরীক্ষা-নিরীক্ষার জন্য ।পরীক্ষার ফলাফল এলেই বোঝা যাবে যে সেটি আদতে খাসির মাংস নাকি তার সাথে মেশানো হয়েছে অন্য কিছু । তার পাশাপাশি কর্মকর্তারা তার ট্রেড লাইসেন্স দেখেছে এবং প্রকাশ্যে ভাবে খাসি কা-টা যায়নি সে বিষয়ে সাবধান করেছেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button