এই জনপ্রিয় ব্যাঙ্কের গ্রাহকদের জন্য বড় বিজ্ঞপ্তি জারি করলো ব্যাঙ্ক কর্তৃপক্ষ, সমস্যায় পড়তে পারেন কয়েক লক্ষ গ্রাহক!

নিজস্ব প্রতিবেদন :- আচ্ছা আপনি কি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহক? যদি আপনি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহক হয়ে থাকেন তাহলে এই তথ্য এবং এই প্রতিবেদন আপনার জন্য । কারণ সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তাদের গ্রাহকদের জন্য একটি বড়সড় পরিবর্তন নিয়ে এসেছে যে পরিবর্তন সম্পর্কে আপনি যদি না জেনে থাকেন তাহলে কিন্তু আগামী দিনে চ-রম ভো-গান্তির শি-কার হতে হবে আপনাকে । তাই এই পরিবর্তনের কথা অতি অবশ্যই জানা দরকার । সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন রইল ।

কারণ এই প্রতিবেদন আমরা জানাবো যে এই মুহূর্তে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে যে বিজ্ঞপ্তি জা-রি করা হয়েছে তা বিস্তারিত ভাবে উল্লেখ করা রয়েছে সে বিষয়ে । আমরা জানি যে ব্যাংকের সংযুক্ত করন প্রক্রিয়া শুরু হয়ে গেছে ইতিমধ্যে এবং বিভিন্ন ব্যাংক ইতিমধ্যে সংযুক্তিকরণ হয়ে গেছে । তাই একাধিক নিয়মের পরিবর্তন এসেছে বিভিন্ন ব্যাংকের ক্ষেত্রে এবার সেই নিয়মে পরিবর্তন এলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এ । পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর তরফ থেকে জানানো হয়েছে যে পুরনো চেক বই গুলি আর কোন রকম ভাবে কাজে লাগবে না ।

নতুন চেক গ্রহণ করার জন্য আপনাকে ব্রাঞ্চ অফিসে গিয়ে যোগাযোগ করতে হবে । তার পাশাপাশি এটিএম থেকেও কিন্তু আপনি নতুন চেক বইয়ের জন্য আবেদন করতে পারেন ।বিশেষত eOBC এবং eUNI চেক বই খুব শীঘ্রই বাতিল করতে চলেছে এই ব্যাঙ্ক । এ ব্যাপারে আরো বিস্তারিত জানতে পারবেন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বা কাস্টমার কেয়ারে ফোন করলে । যেখানে ফোন করলে বিস্তারিত তথ্য জানা সম্ভব। নম্বরগু-লি হল 18001802222 এবং 18001032222। এ ছাড়া গ্রাহকদের জন্যে একটি ইমেল আইডিও দেওয়া হয়েছে।

যেখানে মেল করলে পিএনবি’র তরফে তথ্য পাওয়া যাবে। মেল আইডিটা হল [email protected]। এছাড়াও নিকটবর্তী কোনও ব্যাঙ্কে গিয়েও আপনি আপনার প্রয়োজনীয় তথ্য জানতে পারেন। এছাড়া পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর তরফ থেকে জানানো হয়েছে যে যদি আপনি কোন পোস্ট ডেটেড চেক কাউকে দিয়ে থাকেন তাহলে অবিলম্বে সেগুলি ফেরত নিয়ে নিন । কারণ আগেকার চেকবইয়ের কোন চেক কাজে আসবে না । সম্পূর্ণ রকম ভাবে বাতিল হয়ে যাবে । তাই সেই চেক ফিরিয়ে নেয়া জন্য আবেদন করেছে ব্যাংক কর্তৃপক্ষ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button