কলকাতা পুলিশের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, জেনে নিন আবেদন পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- এবার বেকার যুবক সমাজের মুখে হাসি ফোটাতে ব-দ্ধপরিকর কলকাতা পুলিশ বলাবাহুল্য রাজ্য সরকার পুলিশ । সম্প্রতি বেকারত্বের হার যেভাবে বেড়ে চলেছে গোটা দেশ তথা রাজ্যজুড়ে তাতে আগামী দিনে মাত্রা ছাড়িয়ে যাবে এমনটা অনুমান করা যেতে পারে। কিন্তু সবকিছু শেষ হয়ে যাওয়ার আগে পুনরায় আশার আলো দেখালো এই বিজ্ঞপ্তি । আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ছোটবেলা থেকেই পুলিশ এর কাজে নিযুক্ত হওয়ার স্বপ্ন দেখে । এবার তাদের জন্য সুখবর বিপুল সংখ্যক কর্মী নিয়োগের সুযোগ রয়েছে এই বিজ্ঞপ্তির মাধ্যমে ।আসুন জেনে নিই বিস্তারিত তথ্য ।

পদের নাম :- বিজ্ঞপ্তি অনুসারে মূলত দুইটি পদের জন্য নিয়োগ করা হবে সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট ।

পদের সংখ্যা :- মোট ৩৩০ টি শূন্যপদে নিয়োগ করা হবে, তার মধ্যে ২০৮ টি শূন্যপদ রয়েছে সাব-ইন্সপেক্টর পদের জন্য এবং ১২২ টি শূন্যপদ রয়েছে সার্জেন্ট পদের জন্য।

মাসিক বেতন:- পে লেভেল ১০ অনুযায়ী বেতন হবে প্রতিমাসে ৩২,১০০ – ৮২৯০০ টাকার মধ্যে।

বয়স :- আবেদনকারীর বয়স অবশ্যই ২০ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে ।

শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে সরকার স্বীকৃত কোন বিদ্যালয় বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ডিগ্রী নিয়ে পাশ করতে হবে । তার পাশাপাশি আবেদনকারীকে অবশ্যই ভারতীয় হতে হবে এবং স্থানীয় ভাষা অর্থাৎ বাংলা ভাষার লিখতে এবং পড়তে জানা বাধ্যতামূলক।

আবেদন পদ্ধতি:- অনলাইন অফলাইন উভয়ইভাবেই অ্যাপলাই করতে পারবেন। অনলাইনে আবেদন করতে চাইলে অফিশিয়াল ওয়েবসাইট www.kolkatapolice.gov.in বা www.wbpolice.gov.in – এ গিয়ে আবেদন করতে পারবেন। আবেদন করলে নির্দিষ্ট তারিখের আগে Araksha Bhaban(5th floor), 6th cross road, block- dj, sector- II, salt lake city, kolkata – 700 091 ঠিকানায় বাইক পোস্ট আবেদনপত্রটি পাঠাতে হবে। আবেদন ফি বাবদ টাকা অনলাইন মাধ্যমে জমা করতে হবে। আবেদন করার সময় শিক্ষাগত যোগ্যতার নথিপত্র, বয়সের শংসাপত্র সমস্ত জিনিস গুলো ভালোভাবে ফিলাপ করে তারপর সাবমিট করতে হবে। ১৯ আগস্ট আবেদন করার শেষ তারিখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button