জুলাই মাসে 14 দিন বন্ধ থাকবে ব্যাঙ্কিং পরিষেবা! ভোগান্তির মুখে পড়বেন সাধারণ মানুষ, রইল বন্ধের তালিকা!

নিজস্ব প্রতিবেদন :- ধরুন আপনি কোন জরুরী কাজে ব্যাংকে গেলেন এবং গিয়ে দেখলেন ব্যাংকে তালা মারা রয়েছে ।অর্থাৎ ব্যাংক বন্ধ । তাহলে নিশ্চয়ই আপনার কিছুটা হলেও হ-য়-রানির শি-কার হতে হবে । তার পাশাপাশি রাগ ও ধরবে নিজের উপর কিছুটা । কারণ যদি আগে থেকে জেনে রাখতেন যে ঠিক কী কারণের জন্য ব্যাংক বন্ধ রয়েছে তাহলে হয়তো এই হয়রানির শি-কার আপনাকে হতে হতো না । তাই অতি অবশ্যই আরবিআই অর্থ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার হলিডের তালিকাতে একবার চোখ বুলিয়ে নেওয়া দরকার ।

আজকের প্রতিবেদন আপনাদেরকে জানাবো যে চলতি মাসে জুলাই মাসে ভারতের বিভিন্ন রাজ্যে বন্ধ থাকবে ব্যাংক এবং মোট বন্ধ থাকার সংখ্যা হচ্ছে ১৪ দিন । ভারতবর্ষে বিভিন্ন ধর্মের সমন্বয়ে তৈরি একটি দেশ । সেখানে বিভিন্ন ধার্মিক অনুষ্ঠান থেকে থাকে যার জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জারি করা হয়েছে বিভিন্ন ধরনের ছুটির তালিকা । তবে প্রসঙ্গত উল্লেখ্য এই ছুটির তালিকা পশ্চিমবঙ্গের জন্য নয় । কারণ পশ্চিমবঙ্গে বাইরে সমস্ত রাজ্যের জন্য এই ছুটির তালিকা ঘোষণা করা হয়েছে এবং টানা ১৪ দিন বন্ধ থাকবে ব্যাংক সেক্টর । আসুন জেনে নেবো ঠিক কোন কোন দিন বন্ধ থাকছে কোন কোন জেলাতে রাজ্যে ব্যাঙ্কিং পরিষেবা ।

১) ১০ জুলাই, দ্বিতীয় শনিবার (উইকএন্ড) ২) ১১ জুলাই, রবিবার (উইকএন্ড) ৩) ১২জুলাই, সোমবার রথযাত্রা (ভুবনেশ্বর) ৪) ১৩ জুলাই, মঙ্গলবার ভানু জয়ন্তী (গ্যাংটক) ৫) ১৪ জুলাই, বুধবার দ্রুকপা শেচি (গাংটক) ৬)১৬ ই জুলাই : হরেলা পুজো ( দেরাদুন)

৭)১৭ ই জুলাই : খারছি পুজো ( আগরতলা শিলং) ৮)১৮ ই জুলাই: রবিবার। ৯)১৯ ই জুলাই : গুরু রিম্পোচ্ছে ( গ্যাংটক) ১০)২০ ই জুলাই : ঈদ আল হাদা ( সারা দেশ ) ১১)২১ সে জুলাই : বাকরি ঈদ ( সারা দেশ)

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button