গ্রাজুয়েশন পাশ করলেই ব্যাঙ্কে মোটা মাইনের চাকরি, মোট শূন্যপদ-৫৮৩০, যেভাবে আবেদন করবেন, রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- ব্যাংকিং সেক্টরের জব বা কাজ করার ইচ্ছে বা চাহিদা অনেকের মধ্যেই থেকে থাকে। কিন্তু কঠোর পরিশ্রম করার ফলেও মাঝেমধ্যে মেলেনা ফল । তবুও এমনটা বলতে হয় কিছু কিছু ছেলে মেয়েরা রয়েছে যারা অল্পতে হার স্বীকার করে না । একদম ঠিক শুনেছেন একনাগাড়ে লেগে থাকে তারা এবং একসময় সফলতা অর্জন করে । কিন্তু প্রতিবছর আইপিবিএস এর তরফ থেকে ব্যাংকিং সেক্টর গু-লির জন্য একাধিক নিয়োগ জারি করা হয় ।

সম্প্রতি এমন একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যেখানে বিপুল সংখ্যক কেরানীর কর্মী নিয়োগের সুবিধা রয়েছে বা সুযোগ রয়েছে । আইবিপিএস ক্লার্ক ২০২১ পরীক্ষার আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি আইবিপিএস কর্তৃক বিভিন্ন ১১ টি সরকারী সেক্টরের ব্যাংকে কেরানি পদে ৫৮৩০ টি শূন্যপদ নিয়োগের জন্য ১১ই জুলাই, ২০২১-এ প্রকাশিত হয়েছে। আইবিপিএস ক্লার্ক ২০২১ নিয়োগ প্রক্রিয়া সিআরপি ক্লার্কস-ইলেভেনের আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশের পরে শুরু হয়েছে।

আইবিপিএস ক্লার্ক ২০২১ তাদের জন্য একটি সুযোগ হতে চলেছে যারা এসবিআই এবং অন্যান্য ব্যাংক নিয়োগে গতবছর উত্তীর্ণ হতে পারেনি। আইবিপিএস ক্লার্ক ২০২১ পরীক্ষার তারিখগু-লি আইবিপিএস দ্বারা ১২ জুলাই, ২০২১-এ আইবিপিএস ক্লারিক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি পিডিএফ অনুসারে, আইবিপিএস ক্লার্ক ২০২১ প্রিলিমস পরীক্ষা ২৮ শে আগস্ট, ২৯ ও সেপ্টেম্বর, ২০২১ এ অনুষ্ঠিত হতে হবে

এবং মেইন পরীক্ষা ৩১ অক্টোবর, ২০২১-এ অনুষ্ঠিত হবে।প্রাথমিক এবং প্রধান পরীক্ষার ডেট এবং জায়গা কল লেটার এর মাধ্যমে জানানো হবে বিস্তারিত জানতে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপনি ভিজিট করতে পারেন তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.ipbs.in ।এছাড়া আবেদন ফি হিসেবে তাঁরা জানিয়েছেন যে সাধারণ অর্থ জেনারেল কাস্ট এবং ওবিসি দের জন্য ৮৫০ টাকা ধার্য করা হয়েছে এবং অন্যান্য তপশিলি জাতি দের জন্য ১৭৫ টাকা ধার্য করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button