ভারতবর্ষের সব থেকে দ্রুততম ট্রেন পাস হলো হাওড়া স্টেশন দিয়ে, ভাইরাল হল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- সভ্যতা তে প্রতিনিয়ত আমরা নিজেদেরকে উন্নত করে চলেছি এবং এই উন্নত ধারাকে অব্যাহত রাখতে বিভিন্ন য-ন্ত্রপাতি বা যানবাহনের আবিষ্কার হয়েছে । তার পাশাপাশি পাল্টেছে সমাজের চিত্রটা । জীবনধারা এসেছে অনেক পরিবর্তন । এবং প্রতিনিয়ত আসছে সেগু-লি । তবে যানবাহনে কথা বলতে গেলে বলতেই হয় যে আগেকার যুগে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে গেলে গরুর গাড়ি নৌকা এর মাধ্যমে যেতে হতো যা ছিল অত্যন্ত সময়সাপেক্ষ এবং ঝুঁ-কিপূর্ণ ।

কিন্তু এখন সভ্যতার উন্নতিতে বাস ট্রেন ট্রেন আবিষ্কার হয়েছে যার ফলে দূরত্ব এখন হাতের মুঠোতে খুব কম সময়ের মধ্যে আমরা এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতে পারি। তার পাশাপাশি এমনটা ভুলে গেলে চলবে না যে যত উন্নত হইনা কেন আমরা বি-পদ কিন্তু আমাদের পি-ছনে ছা-ড়েনি কোনদিনই । বরং বেড়ে চলেছে সময়ের সাথে সাথে । অর্থাৎ উন্নত হবার সাথে সাথে বি-পদ কিন্তু বা-ড়ছে । এই চিত্রের প্রমাণ আমরা বহুবার সোশ্যাল মাধ্যমে পেয়ে থাকি ।

তবে সবথেকে বেশি যে দু-র্ঘটনা দেখা যায় সেটি হল ট্রেন দু-র্ঘটনা অত্যধিক গতিসম্পন্ন এই যানবাহনটি সামনে যদি কোন কারনে কোন ব্যক্তি বস্তু বা জিনিসপত্র চলে আসে তাহলে লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটতে পারে । যার ফলে ট্রেনের মধ্যে থাকা যাত্রীদের প্রা-ণ চ-লে যে-তে পা-রে অনেকের ।এই ঘটনা প্রমাণ আমরা বহুবার পেয়েছি । সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে ডানকুনি প্ল্যাটফর্মের চিত্র কিন্তু কেন হঠাৎ ডানকুনি প্লাটফর্মে চিত্র তুলে ধরা হল ?

বিশেষ কোন কারন নেই। কিন্তু যেখানে দেখানো হচ্ছে যে হাওড়া নিউ দিল্লি রাজধানী এক্সপ্রেস এর স-র্বোচ্চ গ-তি নিয়ে ছুটে চলেছে গন্তব্যের দিকে । অত্যন্ত দ্রুতগতিতে যাওয়ার ফলে রীতিমত ঝ-ড় সৃষ্টি হয়ে যায় ডানকুনি প্লাটফর্মে কিছুক্ষণের জন্য । সাধারণত প্লাটফর্মে ঢোকার সময় ট্রেনের গ-তিবেগ কিছুটা হলেও ধীরগতিতে হয় ।।কিন্তু যেহেতু এটি অত্যন্ত দ্রুতগামী ট্রেন তাই এই ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হয় না ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button