রাজ্য চাইলেই শুরু হবে লোকাল ট্রেন পরিষেবা! স্পষ্ট জানিয়ে দিল রেল মন্ত্রক! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- মে মাস থেকে বন্ধ হয়েছে লোকাল ট্রেন। ক-রোনার দ্বিতীয় ঢে-উয়ের প্র-কোপে লোকাল ট্রেন বন্ধ করা হয়েছিল ।কিন্তু বর্তমানেও লোকাল ট্রেন চালু করা হয়নি । এর জন্য অনেক অবরোধ হয়েছিল ।কিন্তু তবুও লোকাল ট্রেন এখনো পর্যন্ত চালু করা হয়নি। এর ফলে নিত্যযাত্রীদের বেশ অসুবিধা হচ্ছে। একমাত্র স্পেশাল ট্রেন চলছে। অনেক যাত্রীকে রোজ দিন ট্রেনে করে যাতায়াত করতে হয়। তাদের অসুবিধা হয়ে গেছে।

এছাড়াও হকার রা বেশ অসুবিধায় পড়েছে। এই প্রসঙ্গে পূর্ব রেলওয়ে আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন যে তারা রেল চালানোর জন্য প্রস্তুত হয়ে রয়েছে ।রাজ্য সরকার অনুমতি দিলে তবেই রেল চালানো সম্ভব হবে ।মুখ্যমন্ত্রীকে লোকাল ট্রেন চালু করার কথা জানানো হয়েছিল কিন্তু সেই চিঠির কোনো উত্তর মেলেনি ।

মুখ্যমন্ত্রীর মতে এখন লোকাল ট্রেন চালু করলে করোনার আবারও বাড়বে। সে ক্ষেত্রে অনেক অসুবিধা হতে পারে। তাই এখনও লোকাল ট্রেন চালু করা যাবেনা। কিন্তু এর ফলে অসুবিধায় পড়তে হয়েছে নিত্যযাত্রীদের। পূর্ব রেলওয়ের থেকে জানানো হচ্ছে লোকাল ট্রেন চালু না করার জন্য স্পেশাল ট্রেন এ নিত্য যাত্রীদের ভিড় বাড়ছে ।এর ফলে অনেক অসুবিধায় পড়তে হয়েছে। তবে এখনো পর্যন্ত লোকাল ট্রেন চালু করা হয়নি ।

এমনটাই জানা যাচ্ছে এবং কবে লোকাল ট্রেন চালু হবে এমন কোন তথ্য এখনো অব্দি পাওয়া যায়নি । দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিক জানিয়েছেন যে তারা প্রস্তুত ।রাজ্য অনুমতি দিলে তারা ট্রেন চালাবে। কিন্তু এখনো পর্যন্ত কোনো অনুমতি দেয়নি। রাজ্য অনুমতি না দেওয়া অব্দি ট্রেন চালাতে পারবে না। এদিকে স্পেশাল ট্রেন গুলিতে নিত্য যাত্রীদের সংখ্যা বেড়ে যাওয়ার ফলে সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button