ব্যাঙ্কের অফিসের মধ্যে ঢুকে গেল চি’তাবা’ঘ, আটকাতে গিয়েই ঘটলো বি’পত্তি, তু’মুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- গভীর জঙ্গলে থাকা হিং-স্র চা-লাক স্ত-ন্যপায়ী প্রাণী যদি কোন কারণে আপনার বসবাস বাড়ির মধ্যে চলে আসে বা জনবসতিপূর্ণ এলাকায় চলে আসে তাহলে স্বাভাবিকভাবে একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি হবে । এবং এই আ-তঙ্ক হওয়াটাই স্বাভাবিক । কারণ এই হিং-স্র প্রা-ণীর আ-ক্রমণের যে কোন মা-নুষের প্রা-ণ চলে যেতে পারে । পূর্বে এমন অনেক ঘটনা রয়েছে যেগুলো প্রমাণ করছে যে চি-তা বা-ঘের আ-ক্রমণে প্রা-ণ চ-লে গে-ছে বহু মানুষের ।

তাই আতঙ্ক বা ভয় পাওয়াটা অত্যন্ত স্বাভাবিক ঘটনা এর পাশাপাশি আমরা সেই ছোট্ট বেলা থেকে জেনে এসেছি ভারতের জাতীয় প-শু বা-ঘ । নাম টা শুনলেই কেমন জানি একটা সর্বকালের সেরার সেরা মতো একটা অনুভুতি কমবেশি করে আসে আমাদের সবার মধ্যে । অনেকে তো আবার নিজের অস্বীত্ব কে গু-রুগ-ম্ভীর ভাবে প্রকাশ করার জন্য “বাঘের বাচ্চা” বা বাঘ এর সাথে তুলনা করে ।

আমাদের পশ্চিমবঙ্গে , ভিন্ন জায়গায় ভিন্ন জাতের বা-ঘ দেখা যায় । এই যেমন ধরুন সুন্দরবন এর দিকে রয়েল বেঙ্গল টাইগার । বা ধরুন জলপাইগুড়ি বা ঐদিকের অঞ্চলে চি-তাবা-ঘ বা লে-পার্ড দেখা যায় বেশি । অনেক রহস্যময় গল্পে লেখকরা গল্পের টা-নটা-ন উ-চ্ছেজনা বজায় রাখার জন্য ” চি-তাবা-ঘ” এর নাম ব্যবহার করে থাকেন । কিন্তু এই গল্পের বা সিনেমার বা-ঘ যদি বাস্তবে দাঁড়ায় আপনার সামনে তাহলে? । পা এর তলা থেকে মা-টি স-রে যাবার উপক্রম হবে বুঝি?

ঠিক সেরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি । যদিও ভিডিওটি পশ্চিমবঙ্গের বাইরে কোন একটি জায়গায় ঘটেছে বলে অনুমান করা হচ্ছে । সেখানে দেখা যাচ্ছে যে বহুতল ফ্ল্যাটের মধ্যে ঢুকে গিয়েছে লে-পার্ড এবং সেই ফ্ল্যাটের মধ্যে থাকা বাসিন্দারা চ-রম বি-পদের মধ্যে রয়েছেন । তারা তৎক্ষণাৎ বনদপ্তর কর্মীদের কে ফোন করে এবং বেশ কিছুক্ষণের মধ্যেই সেখানে এসে উপস্থিত হয় বেশ কিছু বনদপ্তর এর কর্মীরা । সাথে করে নিয়ে আসে তারা তাদের সরঞ্জাম ।

সে ভিডিওতে দেখা যাচ্ছে যে গেটের বাইরে বড় একটা জাল নিয়ে দারিয়ে রয়েছে বেশ কয়েকজন বনদপ্তর এর কর্মী এবং ভেতর থেকে যখন লে-পার্ড টি ছুটে আসে তখন সে জা-ল এর মধ্যে আটকে যায় এবং তৎক্ষনাত তারা সেটি দিয়ে ঘিরে ফেলে সেই লে-পার্ড-টিকে । পরবর্তী ক্ষেত্রে একটি ইনজেকশনের মাধ্যমে তাকে তৎক্ষণাৎ ঘুম পাড়ি দেওয়া হয় যাতে সে কাউকে আর আ-ক্রমণ করতে না পারে । দিনেদুপুরে এভাবে বাঘের আ-ক্রমণে রীতিমতো এলাকাবাসী আ-তঙ্কে রয়েছে । যদিও সেই ঘটনাতে হ-তাহ-তের কোনো খবর এখনো পর্যন্ত পাওয়া যায়নি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button