প্রায় ১০,০০০ টাকা সস্তা হয়ে গেলো সোনার দাম, রেকর্ড হারে পড়লো সোনার দাম, রইল ২২-২৪ ক্যারেট সোনার আজকের দাম

নিজস্ব প্রতিবেদন :- সেই প্রাচীনকাল থেকে রাজাদের আমলে সোনার মুদ্রা প্রচলন ছিল গোটা দেশজুড়ে । তার পাশাপাশি সোনার দাম বেড়ে যাওয়ার ফলে নাগালের বাইরে চলে যেতে থাকে এই সোনা । সেই অর্থে তার জায়গা দ-খল করে নেয় সিটি গোল্ড অন্যান্য ধাতুর গয়না । তবে যতই বাধা আসুক না কেন সোনার প্রতি আলাদা একটা মায়া বা লোভ থেকে থাকে প্রতিটি মানুষের ।

এবার সেই সোনা পুনরায় নাগালের মধ্যে আসতে চলেছে। কোন অনুষ্ঠান বাড়ি হোক বা না হোক মূলত এই হলুদ ধাতুর প্রচলন গোটা ভারত বর্ষ জুড়ে লক্ষ্য করা যায় । বিয়েবাড়িতে যৌতুক হিসেবে সোনার গয়না উপহার দেয়ার প্রচলন আমরা বিভিন্ন জায়গায় দেখে থাকবো । আমরা দেখেছিলাম গতবছর লকডাউন এর সময় কি হারে বেড়ে গিয়েছিল সোনার দাম ।

সোনার দাম এর অতিরিক্ত মূল্য বৃদ্ধির জন্য রীতিমতো চিন্তায় পড়ে গিয়েছিল সোনা প্রেমীরা । তবে এবার তাদের মুখে হাসি ফুটতে চলেছে ।কারণ সম্প্রতি ব্যাপক হারে কমে গেল সোনার দাম । আসুন আমরা জেনে নেবো কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে এই মুহূর্তে সোনার দাম কত। কলকাতার বাজারে আজ ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম হলো ৪৭২৫ টাকা,

৮ গ্রাম সোনার দাম ৩৭৮০০ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৭২৫০ টাকা, ১০০ গ্রাম সোনার গ্রাম ৪৭২৫০০ টাকা৷কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৯৫ টাকা, ৮ গ্রামের দাম ৩৯৯৬০ টাকা, ১০ গ্রামের দাম ৪৯৯৫০ টাকা, ১০০ গ্রামের দাম ৪৯৯৫০০ টাকা৷ আপনি যদি সোনার গয়না বা অন্য কোনো কিছু তৈরি করতে চান তাহলে এটাই সুবর্ণ সুযোগ আপনার জন্য ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button