হোয়াটসআপে কারোর ডিলিট করা মেসেজ যেভাবে আপনি পুনরায় দেখতে পাবেন রইল দারুন ট্রিক্স!

নিজস্ব প্রতিবেদন :- আমরা সভ্যতার উন্নতিতে প্রতিনিয়ত আরো এগিয়ে চলেছি সেই অর্থে বেড়েছে সামাজিক মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা । এক জায়গা থেকে অন্য জায়গায় কোন বার্তা প্রেরণের জন্য দীর্ঘ দিন অপেক্ষা করতে হতো অর্থাৎ এটি সময়সাপেক্ষ ছিল এমনটা আপনি বলতে পারেন । কিন্তু এখন শুধুমাত্র হাতের মুঠোতে স্মার্টফোনের মাধ্যমে পৃথিবীর যেকোন প্রান্তে মানুষের সাথে আমরা যোগাযোগ স্থাপন করতে পারি এমনকি বার্তা প্রদান করতে পারি । তার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয় একটি প্লাটফর্ম হল হোয়াটস্যাপ।

এই হোয়াটসঅ্যাপ নিয়ে বেশ কিছুদিন আগে কিছু আতঙ্ক ছড়িয়ে ছিল সাধারণ মানুষের মধ্যে । কারণ এমনটা শোনা যাচ্ছিল যে আপনি হোয়াটসঅ্যাপে যদি কাউকে কোন ম্যাসেজ করেন বা কোন ছবি বা ভিডিও বা অন্য কোন কিছু যোগাযোগ রাখেন তাহলে সেগুলো সমস্ত কিছুর রেকর্ড হয় হোয়াটসঅ্যাপ কোম্পানির কাছে যা পরবর্তী ক্ষেত্রে বিক্রি করে দেয়া হয় কোন হ্যাকার বা অন্য কোন সংস্থাকে । যার ফলে আপনার নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে । সেই অর্থে হোয়াটসঅ্যাপ করা বন্ধ করে দিয়েছিল অনেকে । কিন্তু হোয়াটসঅ্যাপ সংস্থা জানিয়েছে যেটি সম্পূর্ণ মিথ্যা এবং ভু-য়ো ঘটনা।

হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত সংযুক্তিকরণ করে চলে অনেক কিছু । অর্থাৎ আধুনিক ফিচারস সংযুক্তিকরণ করে যার ফলে সাধারণ মানুষ আরো বেশি প্রযুক্তির উপভোগ করতে পারে । ঠিক তেমনি হোয়াটসঅ্যাপ একটি ফিচার রয়েছে অর্থাৎ যদি কেউ ভুলবশত কাউকে কোন মেসেজ পাঠিয়ে থাকে এবং সেই মেসেজ যদি ডিলিট করতে চাই তাহলে অতি অবশ্যই সে দুইটি মোবাইল থেকে অর্থাৎ যাকে মেসেজ পাঠিয়েছে এবং যে পাঠিয়েছে তার মোবাইল থেকে ডিলিট করা যেতে পারে । এ কথা আমরা প্রত্যেকে জানি । কিন্তু ডিলিট হয়ে যাওয়া মেসেজ কিভাবে পুনরায় দেখা যাবে সেটা কি আপনি জানেন,? যদি না জেনে থাকেন তার জানাবো আজকের এই প্রতিবেদনে।

ডিলিট হয়ে যাওয়া মেসেজ কিভাবে পুনরায় দেখতে পাবেন তা জানাবো আপনাদেরকে আজকের এই প্রতিবেদন এর মাধ্যমে । এর জন্য আপনাকে প্লে স্টোর থেকে notisave নামক একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে । এটি আপনার ফোনে ডাউনলোড হয়ে যাওয়ার পর যদি আপনাকে কেউ কোন মেসেজ পাঠায় এবং সে যদি সেই মেসেজ ডিলিট করবে পরবর্তী ক্ষেত্রে তবুও কিন্তু আপনি আপনার সময় মতন সেই মেসেজটি দেখতে পাবেন । অর্থাৎ সেই ব্যক্তি আপনাকে কি মেসেজ পাঠিয়েছিলে সেটা আপনি এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে দেখতে পাবেন । অভিনব এই পদ্ধতিটি প্রকাশ্যে আসার পর ব্যবহারের প্রবণতা বেড়েছে সকলের মধ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button