আপনার কাছে এক টাকার নোট থাকলেই হতে পারেন লক্ষ টাকার মালিক, যেখানে এক টাকার নোট জমা দিলে পাবেন টাকা, রইলো বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন :-এবার মাত্র এক টাকাতে আপনি পেয়ে যেতে পারেন কয়েক হাজার টাকা । আপনার হাতে মনটা মনে হতে পারে যে আমি আপনাদের সাথে মজা করছি কিন্তু একদমই না বাস্তবতা রয়েছে চরম পর্যায়ে এই ঘটনাটি। আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে যারা পুরনো নোট বা অন্য কোন জিনিস পত্র সঞ্চয় করে রাখতে ভালোবাসেন । অবশ্য আমরা এমনটা যে নিজের পুরনো জিনিসের কদর প্রতিনিয়ত বৃদ্ধি পায় । এই ঘটনা হয়তো প্রমাণ এর আগে বহুবার পাওয়া গেছে কিন্তু সম্প্রতি এক টাকার নোটের উপর ভিত্তি করে পাওয়া গেল আরো একবার।

বর্তমানে বাজারে এক টাকার নোটের আর তেমন কোন প্রভাব দেখা যায় না গত ২৫ বছর আগে বন্ধ করে দেওয়া হয়েছিল এক টাকার নোট ছাপায। তাই এই আন্তর্জাতিক বাজারে এই নোটের দাম এতোখানি বৃদ্ধি পেয়েছে। আপনার কাছে যদি পুরনো এক টাকার নোট থেকে থাকে তাহলে সেটা আপনি বিক্রি করে পেয়ে যেতে পারেন কয়েক হাজার টাকা । এবং সেটাও কয়েক মুহুর্তের মধ্যে। কিভাবে পাবেন কোথায় আবেদন করবেন সব কিছু জানাবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে তাই আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ার অনুরোধ রইল।

আপনার হয়তো মনে প্রশ্ন আসতে পারে যে পুরনো এক টাকার নোটে কি এমন বিশেষত্ব রয়েছে যার জন্য মানুষ এত টাকা দিতে রাজি সেই সূত্রে আপনাদেরকে জানিয়ে রাখি যেহেতু এটি বহু পুরনো একটি নোট । তার পাশাপাশি তৎকালীন গভর্নর এর স্বাক্ষর রয়েছে এই নোটে । ১৯৫৭ সালের গভর্নর এইচএম পটেলের সই রয়েছে এই নোটের গায়ে। যার ক্রমিক সংখ্যা ১২৩৪৫৬। আর সেই কারণেই দেশীয় বাজারে নোটটির মূল্য আরো খানিকটা বৃদ্ধি করেছে।

এই এক টাকার নোটটি বিক্রি করার জন্য আপনাকে  https://www.olx.in/  বা  indiamart.com  এ আবেদন করতে হবে। সেখানে আবেদন করার পরেই এক টাকার নোটের ছবি তুলে আপনাকে আপলোড করতে হবে তারপর সেটি নিলামে উঠবে । সবথেকে বেশি যে টাকা দেবে তার কাছে আপনি নোটটা বিক্রি করে দেবেন । কিছুক্ষণের মধ্যেই আপনার ব্যাংক একাউন্টে চলে আসবে সেই টাকার মূল্য । তবে সর্বোচ্চ এই এক টাকার নোট থেকে ৪৫ হাজার টাকা আপনি পেতে পারেন । তাহলে আর অপেক্ষা কিসের আজকে বাড়িতে শুরু করে দিন চিরুনি তল্লাশি ।দেখুন যদি পেয়ে যান পুরনো দিনের এক টাকার নোট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button