‘মহানায়িকা’ সুচিত্রা সেনকে নিয়ে এবার মুখ খুললেন নাতনী রাইমা সেন

নিজস্ব প্রতিবেদন: পাড়ার মোড় থেকে বাড়ির মিউজিক সিস্টেমে কালজয়ী সিনেমা ‘সপ্তপদী’র (Saptapadi) গান হোক বা ‘তুমি যে আমার’ (Tumi Je Amar) গানটি বাজলে বাঙালি মন নস্টালজিক হয়ে পড়ে। আর হবে নাই বা কেন! বাঙালিদের কাছে উত্তম-সুচিত্রা মানেই এক অদ্ভুত নস্টালজিয়া।

তবে কেটে গিয়েছে বহু বছর, না ফেরার দেশে চলে গিয়েছেন উত্তম-সুচিত্রা দুজনেই। কিন্তু একসময়ের অনস্ক্রিন ‘বেস্ট কাপেল’ এই মহানায়ক মহানায়িকা আজও প্রত্যেকটি বাঙালির হৃদয়ে রয়ে গিয়েছেন। সামনেই আসছে দুর্গাপুজা, আর পুজোর প্রাক্কালে মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen) তথা দিদিমার সঙ্গে মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) রসায়ন নিয়ে মুখ খুললেন নাতনী রাইমা সেন (Raima Sen)।

বর্তমানে ইন্ডাস্ট্রির একজন অন্যতম নায়িকা রাইমা সেন। টলিউড এবং বলিউডে একাধিক ছবিতে অভিনয় করে ফেলেছেন তিনি। তবে অভিনেত্রী জানান তাঁর সবথেকে বড় সমালোচক নিজের মা মুনমুন সেন (Munmun Sen)। ঋতুপর্ণ ঘোষ (Rituparno Ghosh) নির্মিত ‘চোখের বালি’ (Chokher Bali) সিনেমা ছিল অভিনেত্রীর জীবনে টার্নিং পয়েন্ট। অভিনয়ের জন্য তিনি নিজের সেরা পারফরমেন্স দেন। তবে সারা বছর ডায়েট মেনে চললেও পুজোর কটা দিন ডায়েট ভুলে দেদার মিষ্টি খেতে চান অভিনেত্রী, হাসতে হাসতে তেমনটাই জানালেন।

অন্যদিকে অভিনেত্রী এ’কথাও জানান তাঁর জীবনের প্রিয় বন্ধু বোন রিয়া সেন (Riya Sen)। একটা সময় ক্লাবে টেনিস খেলতে যেতেন দুই বোন। আর সেখানেই তাঁদের ক্রাশ হয়ে ওঠেন টেনিস কোচ গ্যারি। অভিনেত্রী জানান বর্তমানে তাঁর প্রিয় অভিনেতা রণবীর কাপুর (Ranbir Kapoor)। ইচ্ছা আছে তাঁর সঙ্গে ডেটে যাওয়া। কিন্তু দুর্ভাগ্য এটাই তিনি এখন বিবাহিত। তবে সুযোগ পেলে রনবীরের সঙ্গে মালদ্বীপ যেতে চান তিনি, মজার ছলে বলেই ফেললেন অভিনেত্রী।

সবকিছুর মাঝেও রাইমা সেনের জীবনের সবথেকে বড় প্রাপ্তি মহানায়িকা সুচিত্রা সেনকে দিদিমা হিসেবে পাওয়া। সুচিত্রাকে ‘আম্মা’ বলে ডাকতেন তিনি। তিনি এখনো মনে করেন উত্তম-সুচিত্রার রিপ্লেসমেন্ট হয় না। দর্শকদের কাছে উত্তম-সুচিত্রা জুটি চিরকালই এভারগ্রিন থাকবে। তবে দর্শকদের মত অনুযায়ী বর্তমানে রাইমার সঙ্গে জুটি হিসেবে অভিনেতা আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee) এবং পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) কম যায় না। তবে আবীর এবং পরমব্রত দুজনের সঙ্গেই ভালো বন্ধুত্ব অভিনেত্রীর। আপাতত টলিউড, বলিউডের গণ্ডি ছাড়িয়ে, হলিউডে কাজ করাই একমাত্র স্বপ্ন অভিনেত্রীর। তাই এত তাড়াতাড়ি বিয়ের পিঁড়িতে বসার কোনো পরিকল্পনাই নেই তাঁর।

Back to top button