ক্ষেতের মধ্যে আনমনায় বসেছিলো যুবতি, হঠাৎ গর্ত থেকে কো-বরা বেড়িয়ে এসে ছো-ব’ল মা-রতেই ঘটলো বি-প’ত্তি, ভিডিও ভাইরাল!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিনই না জানি কত অ-বাক করার মতন ঘটনা আমাদের আশেপাশে ঘটে চলে এবং সেই সমস্ত ঘটনা সম্পর্কে আমরা জানতে পারি বা অবগত থাকতে পারি যার মাধ্যমে সেটি হল সোশ্যাল মিডিয়া । একদমই ঠিক শুনেছেন সোশ্যাল মিডিয়া কিন্তু আমাদের অসম্ভবকে সম্ভব করে দিয়েছে খুব সহজে । তার পাশাপাশি ধরুন গ-ভীর জ-ঙ্গলে থাকা কোন প-শু পা-খির জ-ন্তু-জা-নোয়ার সম্পর্কে আমরা যাবতীয় তথ্য জানতে পারি বিভিন্ন পাঠ্যপুস্তক থেকে । তার পাশাপাশি পাঠ্যপুস্তকের জ্ঞানকে আরও ত্বরান্বিত করতে পারি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ।

অর্থাৎ আপনি এমনটা বলতে পারেন যে পাঠ্যপুস্তক এর জ্ঞানকে বাস্তবে রূপ দিতে পেরেছে এই সোশ্যাল মিডিয়া। বর্তমানের সোশ্যাল মিডিয়া এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যে আমরা গ-ভীর জঙ্গ-লে থাকে বিভিন্ন পশু পাখি জ-ন্তু-জা-নোয়ার সম্পর্কে খুঁটিনাটি বিষয় জানতে পারি । যদি কোন কারণে আপনার আশেপাশে হঠাৎ করে এসে উপস্থিত হলো একটি বি-ষাক্ত কো-বরা সা-প তাহলে আপনি নিশ্চয়ই ভ-য় পে-য়ে যা-বেন সেই মুহূর্তে । অবশ্যই ভয় পাবার কথা ।কারণ যদি কোনো কারণে সেই সাপ আপনাকে ছো-বল মা-রে তা-হলে কিন্তু আপনার জী-বন শে-ষ হয়ে যেতে পারে ।

এই ঘটনা প্রমাণ আমরা বহুবার পেয়েছি আগেকার যুগে । মাঝে মধ্যে এখনও পেয়ে থাকি। সা-পের কা-মড়ে মৃ-ত্যু ঘটত বহু মানুষের। কারণ তখন কোন উন্নত চি-কিৎসা ব্যবস্থা বা যোগাযোগ ব্যবস্থা ছিলনা । বর্তমান সংখ্যা প্রায় শূন্যের কাছাকাছি । কিন্তু তবুও হয় না এমনটা বলা ভুল। সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যান্ট সেখানে দেখা গেছে এক মহিলা সা-পুড়ের সাহসিকতা । হঠাৎ করে কৃষকরা দেখতে পাই যে তাঁদের মাঠের মধ্যে রয়েছে একটি বি-ষাক্ত সা-প । তৎক্ষণাৎ তারা খিবর সেই এক সা-পুড়ে কে ।

কিছুক্ষণের মধ্যে সেখানে এসে এসে উপস্থিত হন এক।মহিলা সাপুড়ে । তিনি তার দক্ষতা ও সরঞ্জাম এর সাহায্যে উদ্ধার করতে সক্ষম হন । পরবর্তীতে কোন নিরাপদ জায়গায় ছেড়ে দেবেন বলে জানা যাচ্ছে । তার পাশাপাশি সে সম্পর্কে যাবতীয় তথ্য দিয়েছেন তিনি সেই ভিডিওতে । মাঝে মধ্যেই তাকে ছো-বল মা-রার চেষ্টা করেছিলেন সেই সা-প । কিন্তু তাতে তিনি ভ-য় পেয়ে যান নি। ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে ।দেখে ফেলেছে অনেকে । এসেছে প্রচুর মন্তব্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button