শেয়ার মার্কেটের বিশেষ এই শেয়ারে 1 লাখ টাকা বিনিয়োগ করলেই পাবেন 3.5 লাখ টাকা রিটার্ন! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- চাকরিজীবীদের থেকে শুরু করে ছাত্র-ছাত্রী সকলেই কিন্তু একবার না একবার শেয়ারবাজারে বিনিয়োগ করেছে । কারণ শেয়ারবাজার হচ্ছে এমন এক ধরনের স্টকমার্কেট যেখানে আপনি অল্প টাকা বিনিয়োগ করে বেশি টাকা লাভ করতে পারবেন বা লাভ করার আশঙ্কা থেকে থাকে । কিন্তু আমরা এটাও জানি যে শেয়ার মার্কেট মাঝেমধ্যেই ওঠানামা করে কখনো লাভ কখনো ক্ষতি কখনো আবার চরম ক্ষ-তিতে পৌঁছেছে । তবুও যাই হোক না কেন বেশ কয়েকটি সংস্থা রয়েছে যাদের উপর চোখ বন্ধ করে বিশ্বাস করা যায় ঠিক তেমনি একটি সংস্থা হল বাজাজ ফাইন্যান্স ।

যেখানে আপনি এক লক্ষ টাকা বিনিয়োগ করলে ১২ বছরে মাত্র ১২ বছরে আপনি সে টাকা রিটার্ন পাবেন ৩.৫ কোটি টাকা কোন গল্প নয় একদম বাস্তব ঘটনা কিভাবে বিশেষজ্ঞরা বাজাজ ফাইন্যান্স এর উপর বিশেষ নজরদারি এবং পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে প্রতি ১২ বছর অন্তর অন্তর বাজাজ ফাইন্যান্স এর প্রতিটি শেয়ারের দাম কয়েক গুণ বেড়ে যাচ্ছে একদমই ঠিক শুনেছেন পরিসংখ্যান অনুযায়ী শেয়ারবাজারে একটা সময় বাজাজ ফিনান্স এর প্রতিটি শেয়ারের দাম ছিল ১৭.৬৮ টাকা।

যা বর্তমানে দাঁড়িয়েছে ৬১৭৭.০৮ টাকা। অর্থাৎ গত ১২ বছরে ৩৪৯% দামি হয়েছে বাজাজ ফিনান্স শেয়ার।ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হওয়ার সময় ২০০২ সালে বাজাজ ফিনান্স এর প্রতিটি শেয়ারের দাম ছিল ৫.৭৫ টাকা। যা গত ১২ বছরে বেড়েছে ৩৫০ গুন। গত ৫ বছরেও বাজাজ ফিনান্সের শেয়ারে ৪৯৫ শতাংশ টাকা পাওয়া গেছে। গত এক বছরে তা দাঁড়িয়েছে ৯৫%। শেষ ছয় মাসে ২৫ শতাংশেরও বেশি টাকা ফেরত মিলেছে।

এই পরিসংখ্যান অনুযায়ী বিশেষজ্ঞরা জোর দিয়ে বলতে পারছে যে কোন ব্যক্তি যদি এক লক্ষ টাকা বিনিয়োগ করে তোলে ছয় মাস পর সেটা ১ লক্ষ ২৫ হাজার টাকা হয়ে যাবে এক বছর পর সেটা ১ লক্ষ ৯৫ হাজার টাকা হয়ে যাবে । ঠিক এরকম ভাবেই বাড়তে বাড়তে ১২ বছরের মধ্যে ওই ব্যক্তি পেয়ে যাবে ৩.৫ কোটি টাকা । অর্থাৎ যদি কোন ব্যক্তি ২০০২ সালে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে কিন্তু বর্তমান সময়ে তার মূল্য গিয়ে দাঁড়াবে ৩.৫ কোটি টাকা এর ফলে বেকার যুবক সমাজের এর প্রতি আরো আস্থা জাগছে। ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button