প্রায় দু’মাস পর ট্রেন চালু হওয়ায় মুম্বাই স্টেশনে ঘটে গেলো এক বড় দু’র্ঘ’টনা, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- যেদিন থেকে এই ক-রোনা এর অ-তি মা-রি শুরু হয়েছে সেদিন থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাধারণ জনগণের উদ্দেশ্যে বারবার একটি বার্তা দিয়ে যাচ্ছেন সেটি হলো জমায়েত । যেনতেন প্রকারে বড় জ-মায়েত এড়িয়ে চলতে পারলেই সং-ক্রমণ অনেকখানি কমানো যাবে । এমনটা দাবি ছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থার । তাই ভারত সরকার সেই দাবি মানতে তড়িঘড়ি করে বন্ধ করেছিল বিমান ট্রেন পরিষেবা । যেহেতু ট্রেনে অর্থাৎ লোকাল ট্রেনে অধিকাংশ কর্মজীবনে মানুষ যাতায়াত করেন তাই সং-ক্রমণ ছ-ড়িয়ে যাওয়ার সম্ভাবনা ছিল প্রবল পরিমাণে।

এর পাশাপাশি আমরা এটাও জানি যে মুম্বাই হল এমন এক ধরনের শহর যেখানে স্বপ্ন পূরণে তাগিদে পাড়ি দেয় নতুন প্রজন্মের ছেলেমেয়েরা । কেউ গান করতে কেউ নাচ করতে কেউ আবার অভিনয় সাফল্য পাবার জন্য একা একা পাড়ি দেয় মুম্বাই । কাজেই অন্যান্য শহরের তুলনায় মুম্বাই শহরের একটু বেশি ভিড় হবে এমনটাও খুব স্বাভাবিক । তার চিত্রটা যদি আমরা মুম্বাই রেল স্টেশনের দিকে তাকায় তাহলে গ-ভীরভাবে বুঝতে পারব । আর ঠিক সেরকমই ঘটল এবার।

দেশে আনলক পর্ব শুরু হওয়া তেল ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে ট্রেন পরিষেবা ।সেইমতো মুম্বাই শহরে চলছে ব্যাপক পরিমাণে ট্রেন অর্থাৎ লোকাল ট্রেন । কিন্তু সেই লোকাল ট্রেনের যে পরিমাণের হচ্ছে ভিড় তাতে পুনরায় বড়োসড়ো সং-ক্রমণ ঘ-টতে পা-রে বলে মনে করছেন অনেকে । সম্প্রতি সেরকম একটি ভিডিও সোশ্যাল মিডিয়ার হাত ধরে ভাইরাল হয়েছে । যেটি দেখে রীতিমত অবাক নেটদুনিয়া নেটিজেনরা।

সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে একটি স্টেশনে ট্রেন অর্থাৎ লোকাল ট্রেন দাঁড়িয়ে আছে । এবং সেই লোকাল ট্রেনে চাপার জন্য ভিড় করেছে প্রায় হাজারে হাজারে মানুষ । এমনকি রেললাইনে মধ্যে নেমে গিয়ে উল্টো দিকে চাপা চেষ্টা করছে অনেকে । মুহূর্তের মধ্যে ঝ-ড়ের গ-তিতে ভাইরাল ভিডিওটি । এবং ছড়িয়ে পড়ে নেট দুনিয়ার প্রতিটি আনাচে-কানাচে । এরকম বো-কামির কাজ করতে অনেকেই বারণ করেছে মন্তব্যের মাধ্যমে । তবে এই মুহূর্তে এই ভিডিওটি খবরের শিরোনামে রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button