১০ টি দারুণ লাভজনক পার্ট টাইম ব্যবসার আইডিয়া, যা একবার ধর্য্য সহকারে শুরু করলে আয় প্রচুর!

নিজস্ব প্রতিবেদন :- একটা ভালো চাকরি করার পাশাপাশি আপনি কিন্তু দিনের বাকিটা সময় পার্ট টাইম ব্যবসা করতে পারেন । যারা ব্যবসা করে তারা জানে যে কিভাবে নিজেদের ব্যবসাকে উন্নতির দিকে নিয়ে যেতে হয় । কিন্তু যারা চাকরি করে তাদের ক্ষেত্রে কি হবে? তাই তাদের ক্ষেত্রে এই পার্টটাইম ব্যবসার আইডিয়া । ধরুন আপনি ন’টা থেকে বিকেল চারটে অব্দি কোন অফিসে কাজ করছেন বাকি সময় আপনি যেকোনো ধরনের ছোটখাটো ব্যবসা শুরু করতে পারেন আপনার এলাকাতে । কি ব্যবসা শুরু করবেন সেই সংক্রান্ত আজকের প্রতিবেদন । আজকালের প্রতিবেদন আপনাদেরকে জানাবো এমন বেশ কয়েকটি ছোট অথচ লাভজনক ব্যবসা কথা আপনাকে আরো অর্থনৈতিক দিক থেকে স্বাবলম্বী করে তুলতে সাহায্য করবে ।

টি-শার্ট প্রিন্টিং :- বর্তমান যুগে তরুণ-তরুণীদের টি শার্টের উপর প্রবণতা প্রচন্ড পরিমানে । এবং সেই টি-শার্ট যদি কোনো কারণে প্রিন্টিং হয় আর তার বিভিন্ন ছবি লেখা ইত্যাদি হয় তাহলে তার চাহিদা দ্বিগুণ পরিমাণে বেড়ে যায় ছোট্ট একটা মেশিন কিনে আপনি বাড়িতেই টি শার্ট প্রিন্টিং এর ব্যবসা শুরু করতে পারেন।

কফি মগ প্রিন্টিং:- জন্মদিনের উপহার হোক বা নিজের প্রিয় মানুষকে দেওয়া কোন উপহার অনেকেই বর্তমান যুগে কফি মগ দিয়ে থাকে । কিন্তু কফি মগ এর উপর প্রিয় মানুষটির নাম ছবি অন্য কোন কারুকার্য আঁকা থাকলে তার প্রবণতা বা চাহিদা বেড়েছে অনেক গুণ । কাজেই আপনি মেশিন কিনে এটি শুরু করতে পারেন ।

ফার্মেসি ব্যবসা: এটি অত্যন্ত সম্মানজনক ও প্রতিষ্ঠিত ব্যবসাক্ষেএ। এখানে কম পুঁজি বিনিয়োগ করে সহজেই লাভবান হওয়া যায়। এই ব্যবসা শুরু করতে হলে অভিজ্ঞতা খুবই গুরুত্বপূর্ণ।

ফ্যাশন হাউস: ফ্যাশন সচেতন তরুনদের কাছে খুব চ্যালেঞ্জিং একটি ব্যবসা খাত এটি । যে কোনো শপিংমল অথবা র্মাকেটে অল্প জায়গাতে সহজে শুরু করা যেতে পারে এ ব্যবসা ।

সাপ্লাইয়ের ব্যবসা :- এটি অত্যন্ত পুরনো একটি ছোট ব্যবসা । আমাদের আশেপাশে প্রচুর ঘরবাড়ি তৈরি হয় । সেই ঘরবাড়ি যাবতীয় যে সমস্ত সরঞ্জাম যেমন ইট বালি সিমেন্ট রড ইত্যাদি ব্যবসা আপনি শুরু করতে পারেন নিজের এলাকাতে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button