কেবল লাগবে উচ্চমাধ্যমিক পাশের রেজাল্ট, স্কুলের লাইব্রেরিয়ান পদে প্রচুর নিয়োগ, বেতন শুরু ২৫০০০ থেকে!

নিজস্ব প্রতিবেদন :- এবার বিশাল সংখ্যক শিক্ষক নিয়োগ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন । একদমই ঠিক শুনেছেন দেশের অবস্থা যখন ভ-য়াব-হ থমকে গেছে সমস্ত কাজ চাকরি-বাকরি মানুষে কাজ হিন এ পরিণত হয়েছে তখন এই ধরনের খবর রীতিমতো মুখে হাসি ফুটিয়েছে এমনটা বলা যেতেই পারে । এই মুহুর্তে আমাদের দেশের কি অবস্থা তা আমরা প্রত্যেকে জানি । তার পাশাপাশি রাজ্যে চিত্রটা অনেকটা এক । ক-রোনা ভা-ইরাস কে-ড়ে নি-য়েছে আমাদের দেশের জনজীবনকে । পাশাপাশি কে-ড়ে নি-য়েছে আমাদের প্রয়োজনীয় কাজগু-লিকে ।

যার ফলে অ-ভাব-অ-নটন প্রায় প্রতিটি পরিবারে লেগে আছে । এর পাশাপাশি উচ্চশিক্ষা গ্রহণ করার পরও অনেকে বাড়িতে বসে থাকছে কাজ করছে না কারণ শিল্প সংস্থা নেই। সরকারের দায়িত্ব বেকারত্ব কম করা এবং সেই দায়িত্বে ওয়াকিবহাল রয়েছে রাজ্য সরকার । এবার ব্রাত্য বসু নির্দেশে স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে কোন স্কুলে কত লাইব্রেরিয়ানের পদ খালি রয়েছে সেটা যাচাই করতে এবং যাচাই করা পর্যন্ত সংখ্যা উঠে আসবে লাইব্রেরী পদে নিয়োগের বিজ্ঞপ্তি জা-রি করা হবে ।

এবং এই বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি মধ্যেই করা হবে । ইতিমধ্যে কমিটি গঠন করা হয়ে গেছে এবং তারা তাদের কাজকর্ম শুরু করে দিয়েছে। এর পাশাপাশি ব্রাত্য বসুর এবং স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে জানা যাচ্ছে যে যারা এই লাইব্রেয়ান এর জন্য আবেদন করবে তাদের অতি অবশ্যই লাইব্রেরিয়ান পদে কোর্স থাকা বাঞ্ছনীয় । তার পাশাপাশি দুই ধাপে নিয়োগ পদ্ধতি সম্পন্ন হবে ইন্টারভিউ এবং লিখিত । তত্ত্ব অনুযায়ী স্কুলগু-লিতে ২০১২ সালে শেষবারের মতন লাইব্রেরিয়ান পদে প্রার্থী নিয়োগ করা হয়েছিল।

জানা যায় ২০১২ সালে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল এবং তা ২০১৩ সালে সম্পন্ন হয়।প্রাথমিকভাবে জানা যাচ্ছে যে শূন্যপদ প্রায় এক হাজারের কিছু বেশি থাকবে। জানা যাচ্ছে যেহেতু প্রায় ৪ বছর পর লাইব্রেরিয়ান পদে নিয়োগ করা হবে ফলে শূন্যপদ বাড়ার সম্ভাবনা রয়েছে। এবং এই ধরনের ঘটনা প্রকাশ্যে উঠে আসার পর আশার আলো দেখতে পাচ্ছে শিক্ষিত বেকার সমাজের ছেলেমেয়েরা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button