একে অপরের সাথে কথোপকথন করতে করতে ভেন্ডি খাচ্ছে দুই টিয়া পাখি, ভাইরাল হলো ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে আমরা নিজেদের মনোরঞ্জনের জন্য বা অন্য কোনো জ্ঞান অর্জনের জন্য সর্বপ্রথম যার প্রতি দ্বারস্থ হয় সেটি হল সোশ্যাল মিডিয়া বা সামাজিক মাধ্যম । ইন্টারনেট সংযোগের মাধ্যমে আমরা সোশ্যাল মিডিয়াতে জানতে পারি এমন কিছু ধরনের ঘটনা বা তথ্য যা হয়তো সত্যি আমাদের পক্ষে জানা প্রায় অসম্ভব । কিন্তু সোশ্যাল মিডিয়ায় অসম্ভবকে সম্ভব করে তুলেছে । এবং প্রতিনিয়ত বাড়িয়ে তুলছে নিজের জনপ্রিয়তা ।

তাই আট থেকে আশি সকলে কিন্তু সোশ্যাল মিডিয়ার প্রতি আ-সক্ত হয়ে পড়ছে । একথা অস্বীকার করার কোনো উপায় নেই। আপনি যদি এমনটা প্রশ্ন করেন এই সোশ্যাল মিডিয়াতে কেমন দেখতে পাওয়া যায় তাহলে আপনার উত্তর দিতে দিতে রীতিমতো সময় শেষ হয়ে যাবে। কারণ এহেনে এমন কোন জিনিস নেই যে সোশ্যাল মিডিয়াতে দেখতে পাওয়া যায় না এই সোশ্যাল মিডিয়াতে ।

যেমন প্রতিভাশালী কোন মানুষকে গান করতে দেখা যায় বা নাচ করতে দেখা যায় ঠিক তেমনি দেখা যায় কোন প-শু-পা-খি জ-ন্তু-জা-নোয়ার অ-দ্ভুত কিছু আচরণ দেখা যায় বন্ধুত্বের হাত বাড়িয়ে দেওয়া পশুর সাথে মানুষের নিবিড় সম্পর্কের কথা এই সমস্ত ঘটনা গু-লি শুধুমাত্র দেখানো হয় তেমন কিন্তু নয় তার পাশাপাশি সামাজিক রাজনৈতিক জগতের যাবতীয় তথ্য জানতে পারি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে দুইটি ম্যাকাও প্রজাতি সাথে দুইটি টিয়া পাখি একসাথে গাছের পাতা চিবিয়ে চিবিয়ে খাচ্ছে।

এবং তাঁরা নিজেদের মধ্যে বেশ আনন্দ করে সে গাছের পাতা একসাথে খাচ্ছে সেই মুহূর্তকে ক্যামেরাব-ন্দি করে রেখেছে সেই পাখির মালিক যা পরবর্তীতে সোশ্যাল মিডিয়াতে আসামাত্রই ঝ-ড়ের গ-তিতে ভাইরাল হয়েছে কারণ এ ধরনের ঘটনা দেখতে পাওয়া যায় না। ভিডিওটিতে ম্যাকাও ও টিয়া পাখি ছাড়া আরও বিভিন্ন প্রজাতির ও বিভিন্ন বর্ণের টিয়া পাখিরা খাবার খাচ্ছে তা দৃশ্যমান।এছাড়াও ম্যাকাও পাখিটির মাথায় তার মালিক হাত বুলিয়ে ম্যাকাও পাখিটিকে আদর করছে সেটিও ভিডিওটিতে দৃশ্যমান। ভিডিওটিতে পাখিগুলোর এই মিষ্টি মুহূর্ত দেখে মুগ্ধ হয়েছেন, সোশ্যাল মিডিয়া দর্শকরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button