জলের মধ্যে ঘূর্ণি পাঁ-কে পড়ে গিয়ে যাত্রীসহ চোখের সামনে ডু-বে গেলো বি-শা’লকার লঞ্চ, তু-মুল ভাইরাল হলো ভিডিও

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত আমাদের জীবনের ঠিক কত ধরনের বি-পদ আমাদের সামনে এসে উপস্থিত হতে পারে তা আমরা আগে থেকে কেউ অনুমান করতে পারি না । কিন্তু সাবধান থাকা অত্যন্ত জরুরী এমনটা আমরা প্রত্যেকেই জানি । জীবনের এই প্রতিটি বাঁকে লুকিয়ে থাকে কোন না কোন নতুন চমক । সেটি ভালো হতে পারে খারাপ হতে পারে ।তবে যাই কিছু থাকুক না কেন সব কিছুকে অতিক্রম করতে পারলেই তবে এই জীবনে মূল লক্ষ্যে পৌঁছানো যেতে পারে । উন্নত হওয়ার সাথে সাথে যে সমস্ত চাহিদাগু-লি বেড়ে চলেছে সেই সমস্ত চাহিদা এর মধ্যে কখনো লু-কিয়ে থাকে বি-পদ ।

তার পাশাপাশি প্রাকৃতিক সম্পদ ন-ষ্ট করে দেওয়ার ফলে এ ধরণের বি-পদও দেখা যেতে পারে ।আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ঘটনার সম্মুখীন হয়ে থাকি । কখনো হঠাৎ করে গঙ্গায় প্লা-বন চলে আসা বা জ-লো-চ্ছ্বা-স চলে আসা তো কখনো আবার উত্তর ভারতে ব-ন্যার ক-বলে পড়া মানুষজনের আর্তনাদ । সম্প্রতি উত্তরবঙ্গের আরো একবার ব্যা-পক পরিমাণে ব-ন্যা দেখা দিয়েছে এবং ভেসে গেছে বহু ঘরবাড়ি। কিন্তু সম্প্রতি যে ঘটনাটি আজকে আপনাদের বলতে এসেছি সেটি অন্যান্য ঘটনা তুলনায় কিছুটা হলেও আলাদা।

আমাদের দেশ ভারত বর্ষ নদীমাতৃক দেশ হলেও তার থেকে অনেক বেশি নদীমাতৃক দেশ হলো বাংলাদেশ। কাজেই বাংলাদেশের নদীর সংখ্যা এবং সাগরের সংখ্যা অত্যন্ত বেশি । যার ফলে সেখানে অন্যান্য যানবাহনে তুলনায় নৌকোর প্রচলন বেশি । ছোট নৌকো থেকে শুরু করে পর্বত আকৃতির বড় নৌকা বা জাহাজের ব্যা-পক প্রচলন রয়েছে গোটা বাংলাদেশ জুড়ে । এবং সেই নৌকোর একটি ভিডিও সম্প্রতি প্রকাশ এসেছে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি বিশাল আকৃতির জাহাজ নদীর পারে দাড়িয়ে রয়েছে এবং কোন কারণে নদীতে প্লা-বন চলে আসে । যার ফলে নদীর পাড় ভাঙতে শুরু করে । আপনি ভিডিওর একদম শেষ প্রান্তে দেখবেন যে সে বিশালাকৃতির জাহাজটি ধীরে ধীরে জলের তলায় তলিয়ে যাচ্ছে । এবং যখন শেষ মুহূর্ত তখন দেখা গেল এক একটি লোক সেই জাহাজের মধ্যে ভুলবশত থেকে গেছে । যদিও সে পরবর্তী ক্ষেত্রে খুব বুদ্ধিমানের মতন কাজ করেছে । কারণ জাহাজটি যখন সম্পূর্ণভাবে ডু-বে যা-চ্ছে তখন তিনি জলে ঝাঁ-প দি-য়েছেন এবং সাঁতার কে-টে পারে চলে এসেছেন । ভ-য়ঙ্ক-র ভিডিওটি নেটদুনিয়ায় এখন শো-রগো-ল ফেলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button