আরও একবার পড়লো কনকনে ঠান্ডা! সরস্বতী পুজোর জন্য বিশেষ সর্তকতা দিল হাওয়া অফিস! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বেশ কিছুদিনের প্রাকৃতিক দুর্যোগের পর আবারো সারা বাংলা জুড়ে তাপমাত্রার পারদ নিম্নমুখী হতে শুরু করে দিয়েছে। ক্রমেই বঙ্গে প্রবেশ করছে উত্তুরে হাওয়া। যদিও আবহাওয়াবিদদের দাবি আর খুব বেশিদিন শীত স্থায়ী হবে না।তবে এরই মধ্যে সরস্বতী পুজোয় বাংলা জুড়ে আবারো বৃষ্টিপাতের সম্ভাবনার কথা ঘোষণা করা হয়েছে।

জানা যাচ্ছে পশ্চিমী ঝঞ্ঝার কারণেই মূলত এই বৃষ্টিপাত হতে চলেছে।। আসুন এক নজরে আজকের আবহাওয়া জেনে নেওয়া যাক।।পশ্চিমী ঝঞ্ঝা এবং তামিলনাড়ুতে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের কারণে গাঙ্গেয় বঙ্গে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করায় আগামী 4 এবং 5 তারিখের বৃষ্টিপাতের সম্ভাবনা কথা বলেছে হাওয়া অফিস।

যার ফলস্বরুপ এর কিছুটা প্রভাব পড়বে সরস্বতী পুজোর উপর। কলকাতা এবং সংলগ্ন জেলাগু-লিতে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।কিন্তু সরস্বতী পুজোর আগে স্বাভাবিকভাবেই আবহাওয়ার এই অবস্থার কথা জানতে পেরে বেশ চিন্তিত সাধারন মানুষ।।গতকাল শনিবার এক ধাক্কাতেই প্রায় তিন ডিগ্রী পারদ নেমে গিয়েছে।

গতকাল শহরাঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 22. 2 ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল 11.8 ডিগ্রী সেলসিয়াস স্বাভাবিকের থেকে 3° কম। রবিবারেও তাপমাত্রার অবস্থার খুব একটা পরিবর্তন হবে না বলেই জানা যাচ্ছে। উপরন্তু তাপমাত্রা আরও এক থেকে দু ডিগ্রী পর্যন্ত কমে যেতে পারে বলে সম্ভাবনা রয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝার কারণে শীত কিছুটা পিছু হটলেও জানুয়ারির শেষ সপ্তাহে জমিয়ে শীতের আমেজ উপভোগ করতে পারছেন বঙ্গবাসী।তবে এরই মাঝে আবারো বৃষ্টিপাতের কারণে কতটা পরিবর্তিত হবে আবহাওয়া তা এখনই নির্ধারণ করে বলা সম্ভব নয়।।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button