কেবল এই ব্যাংকের গ্রাহক হলে এটিএম কার্ড ছাড়াই এটিএম থেকে তুলতে পারবেন টাকা!

নিজস্ব প্রতিবেদন :- এখনকার দিনে ব্যাঙ্কিং পরিষেবা থেকে অটোমেটিক টেলার মেশিন অর্থাৎ এটিএম এর প্রচলন শুরু হয়েছে গোটা দেশজুড়ে । এটিএম এর মাধ্যমে রাস্তাঘাটে যখন কোন টাকা পয়সার প্রয়োজন পড়ে তখন ডেবিট কার্ডের মাধ্যমে টাকা তুলে নিতে পারি প্রয়োজনমতো । কিন্তু কখনো কখনো দেখা যায় যে তাড়াহুড়ো কারণ জনিত কারণে এটিএম কার্ড নিয়ে যেতে ভুলে যায় আমরা সে ক্ষেত্রে চরম ভোগান্তির শিকার হতে হয় আমাদেরকে ।

এবার থেকে আর হতে হবে না । কারণ ছাড়াই আপনি এটিএম থেকে তুলতে পারবেন টাকা । কার্ড ছাড়া এটিএম থেকে কিভাবে টাকা তোলা যাবে এ ব্যাপারে আরো অনেকের গভীর প্রশ্ন ছিল ।চিন্তা ছিল মনে । কিন্তু সম্প্রতি এমনই বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে এইচডিএফসি ব্যাংক । এবং তারা গ্রাহকদের কাছে নিরাপত্তা বিষয়ে আশ্বস্ত করেছে । যে কেউ এলো আর টাকা তুলে নিয়ে চলে গেলো এমনটা হবে না । তার জন্য কিছু শর্ত রাখা হয়েছে তাদের পক্ষ থেকে ।এবং শর্ত গুলি মেনে চললে তবে টাকা উঠবে নইলে নয়।

একজন প্রার্থী বা একজন গ্রাহক দিনে ১০০ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত তুলতে পারে এটিএম কার্ড ছাড়া । কিন্তু মাসে সেটি হতে পারে ২৫ হাজারের কম ।

এই সুবিধা পাওয়ার জন্য প্রথমেই এইচডিএফসি এটিএম আপনাকে যেতে হবে ।

তারপর কার্ডলেস অপশনটি বাছাই করতে হবে

এরপর আপনাকে আপনার পছন্দের ভাষা পছন্দ করতে হবে

তারপর আপনাকে সেখানে ইনপুট করতে হবে আপনার রেজিস্টার মোবাইল নাম্বার ।

রেজিস্টার মোবাইল নাম্বারে ওটিপি আসবে এইটির মাধ্যমে নিরাপত্তা যাচাই করা হবে ।

সেই অটিপি ওখানে প্রদান করার পর আপনি টাকা তুলতে পারেন । এই ধরনের ব্যবস্থা কে সাধুবাদ জানিয়েছেন অনেকে । এতে মানুষের সুবিধা হবে অনেক এমনটা মনে করা হচ্ছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button