রাজ্যে যেদিন থেকে চলতে পারে লোকাল ট্রেন, পাওয়া গেলো আভাস!

নিজস্ব প্রতিবেদন :- বারবার ঘুরেফিরে আসছে সেই একই প্রশ্ন । এই বাংলায় কবে চলবে লোকাল ট্রেন । কারণ লোকাল ট্রেনের সাথে বহু মানুষের জীবন ওতপ্রোতভাবে জড়িত রয়েছে । এমন বহু মানুষ রয়েছে যাদের সংসার চলে লোকাল ট্রেনের উপর নির্ভর করে । তাদের এই মুহূর্তে ঠিক অবস্থা কি তা আপনারা হয়তো আন্দাজ করতে পারছে কিছুটা । তাই সকল নিত্যযাত্রী সহ হকাররা মিলিতভাবে দাবি করেছে অবিলম্বে রাজ্যের বুকে লোকাল ট্রেন চালাতে হবে ।

অপরদিকে এতদিন ধরে রাজ্য সরকার কোনো রকম কোনো নির্দেশ দেয় নি লোকাল ট্রেন চালানোর জন্য । সরকারি অফিস কর্মীদের জন্য স্টাফ স্পেশাল ট্রেন চালু করা হলে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল পূর্ব রেলের কর্মকর্তাদেরকে । কারণ সাধারণ নিত্যযাত্রী মানুষেরা সেই স্পেশাল ট্রেনে চড়ে যাচ্ছিল যার ফলে পরিবেশ উত্তপ্ত হচ্ছিল প্রতিনিয়ত । সেই অর্থে প্রতিনিয়ত বাড়ানো হয়েছে স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা।

কিন্তু তাতেও ঝুঁকি কম নয় । প্রচন্ড পরিমাণের ভিড় হচ্ছে সেই সমস্ত ট্রেন গুলিতে । এই অবস্থায় দাঁড়িয়ে রাজ্য সরকারের আগামী লক্ষ্য কি সে ব্যাপারে জানতে চাইছে গোটা রাজ্যবাসী । আমরা জানি যে পরপর দুই থেকে তিনবার রাজ্য সরকারকে চিঠি দিয়ে সমস্ত ঘটনাটা বিস্তারিতভাবে জানিয়েছে পূর্ব রেলওয়ের কর্মকর্তারা ।

কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে এখন এই মুহূর্তে কোন রকম ভাবে লোকাল ট্রেন চালানো সম্ভব নয় । ইতিমধ্যে দ্বিতীয়বার লকডাউন এর মেয়াদ শেষ হয়ে গেছে এবং পরবর্তী লকডাউন মেয়াদ বাড়িয়ে করা হয়েছে ১৫ আগস্ট । কিন্তু আদৌ কি লোকাল ট্রেন চলবে সে ব্যাপারে প্রশ্ন কিন্তু এখনও পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে কোনো নির্দেশ পাওয়া যায়নি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button