নায়িকাদের মতো গ্লোয়িং স্কিন পেতে বাড়িতেই ফেসপ্যাক ও নাইট ক্রিম বানিয়ে মাখুন, রইলো সহজ ঘরোয়া টিপস!

নিজস্ব প্রতিবেদন:- এখন প্রত্যেকেই সুন্দর ত্বক পেতে চায় অল্পতেই। সারাদিন কাজ কর্মের জন্য নিজের রূপচর্চা আর হয়েই ওঠে না। অল্প কিছু জিনিস আর অল্প একটু সময় দিলেই সুন্দর হয়ে যাবে মুখ। দুটি পদ্ধতিতে করলেই এই কাজটি সম্পূর্ণ হবে।

প্রথমে প্যাকটি বানানোর জন্য এক চামচ মুলতানি মাটি নিতে হবে। তারপর মুলতানি মাটি গোলার জন্য গোলাপ জলে নিয়ে ভালো করে দুটি মিক্স করে নিতে হবে। গোলাপ জলে অবশ্যই মুলতানি মাটির পরিমানের উপর নিতে হবে। একটি পাতিলেবুর রস নিয়ে পুরো লেবুর রস নিয়ে নিতে হবে। ভালো করে মিক্স করলেই প্যাকটি তৈরী।

অল্প গোলাপ জল নিয়ে ভালো করে মুখটা পরিষ্কার করে নিতে হবে। তারপর প্যাকটি হাত দিয়ে খুব ভালো করে পুরো মুখে লাগিয়ে দিতে হবে। দু টুকরো শশা কেটে তাতে অল্প গোলাপ জল মিশিয়ে চোখের উপর দিয়ে পনেরো মিনিট অপেক্ষা করতে হবে। শশাটি দেওয়ার ফলে চোখের আশেপাশে কালি বা দাগ ছোপ একদম চলে যাবে। ভালো করে মুখটি ধুয়ে শুকাতে হবে।

এর পরে সবার আগে থেকেই নিজে ঘরে একটি ক্রিম বানিয়ে রেখে সেটা লাগাতে হবে। ক্রিমটি বানাতে অল্প আতপ চাল যেটির গোলাপ জলে প্রায় দশ ঘন্টা ভিজিয়ে রাখার পর তার থেকে জলটি নিয়ে নিতে হবে

অল্প গ্লিসারিন ও এক চামচ অ্যালোভেরা।

সবগুলি উপাদান খুব ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে অল্প ম্যাসাজ করে শুয়ে পড়তে হবে। ব্যাস পরের দিন সকালে পুরো ঝকঝকে ও কোমল ত্বক।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button