লকডাউন হতেই বেড়ে গেল মদ বিক্রি! রাজ্যের রাজকোষে এল বিপুল অর্থ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:করোনা আবহেও রাজ্যজুড়ে মদ বিক্রিতে কোনরকম ভাটা পড়েনি।এমনকি পূর্ববর্তী সময়ের তুলনায় কয়েকগুন বেড়ে গিয়েছে এই মদ বিক্রি। রিপোর্ট অনুযায়ী গত 18 মাসে মদ বিক্রিতে রেকর্ড অর্থ পেয়েছে বাংলা।বিদেশি মদের তুলনায় অনেকটাই বেশি বিক্রি হয়েছে দেশী মদ।। যার ফলস্বরুপ রাজ্যের কোষাগারে বিপুল অর্থ এসেছে।

আবগারি দপ্তর সূত্রে জানা যাচ্ছে, ২০২০ সালের জুন মাস থেকে এখনো পর্যন্ত রাজ্যের মদ বিক্রি থেকে প্রায় 30 হাজার কোটি টাকা আয় হয়েছে।।২০২০-২১ আর্থিক বছরে এই আয়ের পরিমাণ 12 হাজার কোটি টাকা।২০২১-২২ বছরের ক্ষেত্রে এই আয়ের পরিমাণ 10 হাজার কোটি টাকা। বিশেষজ্ঞদের দাবি আগামী অর্থবছর গুলিতে এই লাভের পরিমাণ আরো বেড়ে যেতে পারে।

প্রসঙ্গত করোনাভাইরাস এর পরিস্থিতি চলার পরেও যেভাবে মদ বিক্রির পরিসংখ্যান বাড়ছে তাতে চলতি বছরের বিক্রি যে বিগত দুটি বর্ষ কেও ছাড়িয়ে যাবে তাতে কোন সন্দেহ নেই।প্রসঙ্গত ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর প্রথম দিকে দেশের প্রতিটি জায়গার পাশাপাশি বাংলাতেও মদের দোকান বন্ধ করে দেওয়া হয়েছিল।

কিন্তু পরবর্তীতে লকডাউন কিছুটা শিথিল হলে মদের দোকান খুলে দেওয়া হয়। তবে এতে বিপুল ট্যাক্স বসিয়েছিল রাজ্য সরকার।দেশি এবং বিদেশি মদের পাশাপাশি চোলাই মদ থেকে শুরু করে সবকিছুই বেশ ঊর্ধ্বমুখী গতিতে বিক্রি হচ্ছে বাংলা জুড়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button